রাঙামাটিতে ইউপিডিএফের কর্মী গুলিতে নিহত

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় সন্ত্রাসীদের গুলিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) এক কর্মী নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন আরো একজন। গতকাল সকালে উপজেলার ঘিলাতলী এলাকায় এ ঘটনা ঘটে। নিহত কর্মীর নাম অমূল্যধন চাকমা ওরফে রিগেন চাকমা (৪২)। তিনি নানিয়ারচর উপজেলার লারমাপাড়ার জ্ঞানমোহন চাকমার ছেলে।আর গুলিবিদ্ধ ব্যক্তির নাম সমীরণ চাকমা (২৫)। এ ঘটনার জন্য জনসংহতি সমিতিকে (জেএসএস) দায়ী করেছে ইউপিডিএফ। তবে এ অভিযোগ অস্বীকার করেছে জেএসএস।


ইউপিডিএফের সহযোগী সংগঠন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাইকেলচাকমা অভিযোগ করে জানান, গতকাল সকাল ১০টার দিকে রিগেন, সমীরণসহ কয়েকজন গ্রামবাসী স্থানীয় শীলছড়ি বাজার থেকে ঘিলাতলী ফেরার পথে জেএসএসের অমর চাকমা জঙ্গির নেতৃত্বে সাত-আটজনের সশস্ত্র সন্ত্রাসী দল তাঁদের ওপর হামলা চালায়। সন্ত্রাসীদের গুলিতে ঘটনাস্থলেই নিহত হনরিগেন। গুলিবিদ্ধ সমীরণকে প্রথমে শিলছড়ি আর্মি ক্যাম্পে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাঙামাটি সদর হাসপাতালে পাঠানো হয়। পরে তাঁকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
তবে রিগেনের লাশ কোথায় রয়েছে তা কেউ নিশ্চিত করতে পারেনি। গতকাল সন্ধ্যায় জুরাছড়ি থানার ওসি আতাউর রহমান জানান, এখন পর্যন্ত পুলিশ রিগেনের লাশ উদ্ধার করতে পারেনি।
স্থানীয় বিভিন্ন সূত্রে জানা গেছে, রিগেন চাকমা ইউপিডিএফের সক্রিয় কর্মী ছিলেন। অন্যদিকে সমীরণ চাকমা নিজেকে বিএনপি সমর্থক দাবি করে জানান, বাজার থেকে ফেরার পথে সাত-আটজনের একদল সশস্ত্র সন্ত্রাসী তাঁদের লক্ষ করে গুলি চালায়। বন্দুকধারীদের তিনি চেনেন না বলে জানান। রাঙামাটির পুলিশ সুপার মাসুদ উল হাসান কালের কণ্ঠকে বলেন, 'একজন গুলিবিদ্ধ হওয়ার খবর পেয়েছি, কিন্তু কেউ মারা গেছে কি না, এখনো নিশ্চিত হতে পারিনি।'

No comments

Powered by Blogger.