নারী নির্যাতন : গাজীপুর ও নড়াইলে যৌতুক দাবিতে স্ত্রী হত্যা : বাঘায় গৃহবধূর আত্মহত্যা

যৌতুক দাবিতে গাজীপুরের কালীগঞ্জ ও নড়াইলে দুই গৃহবধূকে হত্যা করা হয়েছে। অন্যদিকে রাজশাহীর বাঘায় একই দাবিতে স্বামীর নির্যাতনে অতিষ্ঠ হয়ে আত্মহত্যা করেছেন অপর এক গৃহবধূ। অন্যান্য স্থানে ঘটেছে পৃথক নারী নির্যাতনের ঘটনা। বিস্তারিত আমার দেশ-এর প্রতিনিধিদের পাঠানো খবরে :কালীগঞ্জে তিন সন্তানের জননীকে শ্বাসরোধে হত্যা : তিন সন্তানের জননী ও অন্তঃসত্ত্বা পারভীনকে (৩০) যৌতুকের দাবিতে হত্যার অভিযোগ পাওয়া গেছে। বুধবার রাতে এ ঘটনা ঘটে। স্বামী সবুজ, শ্বশুর মমতাজ উদ্দিন ওরফে মোন্তা ডাকাত ও শাশুড়ি রাহেলা বেগম তাকে গলাটিপে হত্যার পর আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করে।


নিহত পারভীনের বড় ছেলে সিয়াম জানায়, আমি মায়ের চিত্কার শুনে ঘুম থেকে জেগে উঠে দেখি মাকে দাদা ও দাদি হাত-পা চেপে ধরে রেখেছে। মা তখন চিত্কার করে বলতে থাকেন— ‘আমাকে প্রাণ ভিক্ষা দাও, আমি বাঁচতে চাই’। কিন্তু বাবা দু’হাত দিয়ে গলাটিপে আমার মাকে হত্যা করে পালিয়ে যায়। এলাকাবাসী জানায়, মোন্তা ডাকাতের পরিবারের সবাই খারাপ প্রকৃতির লোক। তারা মানুষ খুন করতে দ্বিধাবোধ করে না।
নড়াইলে অন্তঃসত্ত্বাকে হত্যা : যৌতুকের দাবিতে নড়াইলে আনোয়ারা বেগম (২০) নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে। আনোয়ারা ৮ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। শারীরিক নির্যাতনের পর তার মুখে বিষ ঢেলে দিয়ে স্বামী ইমরান মোল্লাসহ শ্বশুরবাড়ির লোকজন তাকে হত্যা করে। পরে ঘটনাটিকে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা চালায় বলে আনোয়ারার স্বজনদের অভিযোগ। ঘটনাটি ঘটেছে লোহাগড়া উপজেলার নলদী ইউনিয়নের সূর্যপুর গ্রামে। আনোয়ারা নড়াইল সদরের মাইজপাড়া ইউনিয়নের হোসেনপুর গ্রামের কামরুজ্জামান মোল্লার মেয়ে। কামরুজ্জামান মোল্লা জানান, এক বছর আগে লোহাগড়া উপজেলার নলদী ইউনিয়নের সূর্যপুর গ্রামের কালাম মোল্লার ছেলে ইমরানের সঙ্গে তার মেয়ে আনোয়ারার বিয়ে হয়। বিয়ের পর থেকেই ইমরান নানা অজুহাতে মোটা অংকের যৌতুক দাবি করে আসছিল।
সদর থানার এসআই মানিক জানান, মৃতের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।
বাঘায় গৃহবধূর আত্মহত্যা : রাজশাহীর বাঘায় স্বামীর নির্যাতনে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে।
থানা ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে উপজেলার বেড়েরবাড়ি গ্রামের মৃত মহির উদ্দিনের ছেলে জাহাঙ্গীর হোসেন যৌতুকের টাকা দাবি করে স্ত্রী আঙ্গুরাকে মারধর করে। স্বামীর নির্যাতন সহ্য করতে না পেরে ওই রাতে বিষপানে আত্মহত্যা করেন আঙ্গুরা।
বুধবার সন্ধ্যায় আঙ্গুরার বাবা আবদুল মজিদ বাদী হয়ে জাহাঙ্গীরসহ ৫ জনকে আসামি করে বাঘা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
ফরিদগঞ্জে যৌন হয়রানির প্রতিবাদ করায় পিটুনি : ফরিদগঞ্জে যৌন হয়রানির প্রতিবাদ করায় বখাটেদের হামলায় বাবা-মেয়েসহ ৪ জন আহত হয়েছেন। গুরুতর আহত শাহনাজ ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিত্সাধীন। অন্যরা প্রাথমিক চিকিত্সা নিয়েছেন। উপজেলার চরভাগল গ্রামের ছৈয়াল বাড়িতে ঘটনাটি ঘটেছে বুধবার রাতে।
চিরিরবন্দরে স্ত্রী নির্যাতন : দিনাজপুরের চিরিরবন্দরে পাষণ্ড স্বামীর বেদম পিটুনিতে গুরুতর আহত হয়ে স্ত্রী নুরজাহান হাসপাতালে চিকিত্সাধীন।
৩ বছর আগে উপজেলার চিরিরবন্দর ভুষাপাড়া গ্রামের মৃত আইয়ুব আলীর ছেলে বাবলুর সঙ্গে একই উপজেলার বাসুদেবপুর গ্রামের মৃত হায়দার আলীর মেয়ে নুরজাহানের বিয়ে হয়। রোববার রাতে নুরজাহানের ছোট চাচা মালয়েশিয়া প্রবাসী আবু সাঈদ ছুটিতে নিজ বাড়ি বাসুদেবপুরে আসেন। সোমবার সকালে চাচাকে দেখতে নুরজাহান স্বামী বাবলুর অনুমতি নিতে গেলে বাবলু এতে ক্ষিপ্ত হয়ে তাকে বেদম পেটায়।
হাসপাতালে চিকিত্সাধীন নুরজাহান জানান, বিয়ের পর থেকে স্বামী-শাশুড়ি তাকে যৌতুকের দাবিতে নির্যাতন করে আসছিল।

No comments

Powered by Blogger.