সড়ক দুর্ঘটনায় গাজীপুরে চিকিত্সক প্রকৌশলী দম্পতিসহ নিহত ২১ : পৃথক ঘটনায় ৫ অপমৃত্যু

ড়ক দুর্ঘটনায় রাজধানীতে গৃহবধূ এবং গাজীপুরে চিকিত্সক-প্রকৌশলী দম্পতিসহ অন্তত ২১ জন নিহত হয়েছেন। এছাড়া পৃথক ঘটনায় আরও ৫ জনের অপমৃত্যু হয়েছে। আমার দেশ-এর স্টাফ রিপোর্টার ও স্থানীয় প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত :রাজধানীতে গৃহবধূ নিহত : রাজধানীর আসাদগেট এলাকায় বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী গৃহবধূ চাঁদনী (৩০) নিহত হয়েছেন। এ সময় ওই মোটরসাইকেলের চালক ও অন্য আরোহী মারাত্মক আহত হন।


অপরদিকে রাজধানীর মহাখালী এলাকা থেকে মিঠু রহমান (২৫) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল বিকাল ৩টার দিকে মোটরসাইকেলে করে মোফাজ্জেল নামে এক ব্যক্তি তার বোন চাঁদনী (৩০) ও বোনের মেয়ে নিহারকে (৮) নিয়ে খিলক্ষেতে যাচ্ছিলেন। তারা আসাদগেট চৌরাস্তায় পৌঁছলে হানিফ পরিবহনের একটি বেপরোয়া গতির মিনিবাস পিছন দিক থেকে তাদের ধাক্কা দেয়। এতে আরোহীসহ মোটরসাইকেলটি পাশের ফুটপাতে গিয়ে আছড়ে পড়ে। ঘটনাস্থলেই চাঁদনী নিহত হন। মোফাজ্জেল ও নিহার গুরুতর আহত হন। এ সময় আশপাশের লোকজন তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। নিহত চাঁদনীর লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে রাখা হয়েছে। পুলিশ জানায়, ঘাতক বাসটিকে আটক করা হলেও চালক পলাতক। এ ব্যাপারে মোহাম্মদপুর থানায় একটি মামলা হয়েছে। নিহত চাঁদনী খিলক্ষেতের ক-১৬৭/২ নম্বর বাসার বাসিন্দা।
অপরদিকে রাজধানীর মহাখালীর সাততলা বস্তি থেকে মিঠু রহমানের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। পুলিশ গতকাল দুপুর ১২টার দিকে মিঠুর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠিয়েছে। পুলিশ জানিয়েছে, মিঠু সাততলা বস্তিতে ভাড়া থাকতেন। পারিবারিক কলহের কারণে ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দিয়ে তিনি আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় গুলশান থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। এদিকে মিঠুর প্রতিবেশীরা জানান, মিঠু মাদকাসক্ত ছিল। তার গ্রামের বাড়ি গাজীপুরে।
গাজীপুরে চিকিত্সক ও প্রকৌশলী দম্পতিসহ নিহত ৪ : গাজীপুর প্রতিনিধি জানান, গাজীপুরে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় চিকিত্সক ও প্রকৌশলী দম্পতিসহ ৪ জন নিহত হয়েছে, আহত হয়েছে আরও অন্তত চারজন।
পুলিশ জানায়, বুধবার রাত ১১টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর সদর উপজেলার টেকনগরপাড়ায় ঢাকাগামী প্রাইভেট কার ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পিজি হাসপাতালের ডাক্তার লোপা ঘটনাস্থলেই মারা যান এবং তার স্বামী ইঞ্জিনিয়ার বিপ্লব, তাদের একমাত্র শিশু সন্তান নোহাদ, প্রাইভেট কার চালক ও গৃহকর্মী আহত হয়। আহতদের উদ্ধার করে গাজীপুর সদর হাসপাতালে নেয়া হলে ইঞ্জিনিয়ার বিপ্লবকে কর্তব্যরত চিকিত্সক মৃত ঘোষণা করেন। রাতেই আত্মীয়স্বজন নিহতদের লাশ ও আহতদের ঢাকায় নিয়ে যান।
এছাড়া রাত একটার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের হোতাপাড়া এলাকায় ট্রাকের সঙ্গে মুরগিবাহী পিকআপের সংঘর্ষ হয়। এসময় ঘটনাস্থলেই নিহত হন মুরগি ব্যবসায়ী কাজী মোশারফ হোসেন ও পিকআপ চালক আবুল কালাম। আহত হয় পিকআপ হেলপার। আহতকে গাজীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সাদুল্যাপুরে ট্রাক-নছিমন সংঘর্ষে নিহত ৩ : রংপুর-ঢাকা মহাসড়কের গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার ধাপেরহাটে গতকাল সকালে ট্রাক-নছিমন মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত ও ৯ নছিমন যাত্রী আহত হয়েছে।
নিহতরা হলেন পার্শ্ববর্তী দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার বামনগাড়া গ্রামের জাহিদুল ইসলামের ছেলে আরিফুল ইসলাম (২৮), একই উপজেলার কৃষ্ণপুর মরিচা গ্রামের শহীদুল ইসলামের মেয়ে শাহিনা আকতার (১০) ও অজ্ঞাত একজন। আহতদের রংপুর ও পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
গাইবান্ধায় ভাইবোনের মৃত্যু : ঢাকা-রংপুর মহাসড়কে গাইবান্ধার ধাপেরহাটে বগুড়া থেকে রংপুরগামী একটি ট্রাকের ধাক্কায় ভটভটি যাত্রী ভাইবোন নিহত ও অপর ৬ যাত্রী আহত হয়েছে। গতকাল সকালে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন আরিফুল ইসলাম (২৮) ও তার ছোট বোন শাহীনা (১২)।
সিদ্ধিরগঞ্জে মহিলার মৃত্যু : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইলে গতকাল এক সড়ক দুর্ঘটনায় শ্রীমতি শূত্রধর (৪০) নামে এক মহিলার মৃত্যু হয়েছে। পুলিশ সকাল ৭টায় নিহতের লাশ উদ্ধার করেছে।
গোপালগঞ্জে বাস চাপায় নাইটগার্ড নিহত : গোপালগঞ্জে বাস চাপায় নাইডগার্ড নিহত হওয়ার ঘটনায় ২ ঘণ্টা ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে রাখে বিক্ষুব্ধ জনতা।
গতকাল সকালে গোপালগঞ্জ জেলা পরিবার পরিকল্পনা অফিসের নাইটগার্ড আশিকুর রহমান আশেক মোল্লা (৫০) ডিউটি শেষে বাইসাইকেলে বাড়ির উদ্দেশে রওনা দেন। সকাল সাড়ে ৮টায় ঢাকাগামী বাস তাকে চাপা দেয়।
জামালপুরে ট্রাকের চাপায় বিজিবি সদস্যের মৃত্যু: জামালপুর প্রতিনিধি জানান, জামালপুর শহরে ট্রাকের চাপায় মোটর সাইকেল আরোহী এক বিজিবি সৈনিকের মৃত্যু হয়েছে।
গতকাল দুপুর একটার দিকে শহরের বকুলতলা মোড় এলাকায় এ ঘটনা ঘটে। দুপুর একটার দিকে শহরের বকুলতলা মোড় এলাকায় একটি সারবাহী ট্রাক পিছন থেকে মোটর সাইকেলকে চাপা দিলে ঘটনাস্থলেই মোটর সাইকেল চালক বিজিবি সৈনিক মোখলেছুর রহমান মারা যায়। তার গ্রামের বাড়ি শেরপুর জেলার দিঘলগাছি এলাকায়।
ভাঙ্গুড়ায় শিশুর মৃত্যু: পাবনা অফিস ও ভাঙ্গুড়া প্রতিনিধি জানান, পাবনার ভাঙ্গুড়া-অষ্টমনিষা সড়কের ঝি-কলকতি নদীর মোড়ে মোটর সাইকেল চাপায় সাগর (১২) নামের এক শিশু নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল বুধবার রাতে। নিহত সাগর উপজেলার ঝি-কলকতি গ্রামের নছিমন চালক নিজাম উদ্দিনের ছেলে।
যশোরে মোটরসাইকেল চালকের মৃত্যু: যশোর অফিস জানায়, গতকাল ভোরে যশোর-বেনাপোল সড়কের মাঞ্চলিতে সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল চালকের মৃত্যু হয়েছে। ট্রাকের ধাক্কায় মনিরুল ইসলাম নামে ওই যুবকের মৃত্যু হয়। তিনি মনিরামপুর উপজেলার শরণপুর গ্রামের ফকির আহমদের ছেলে।
সিরাজগঞ্জে ২ জন নিহত : সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, সিরাজগঞ্জের কাজিপুরে ও কামারখন্দ উপজেলায় পৃথক দুটি সড়ক দূর্ঘটনায় এক ছাত্রসহ দুজন নিহত ও অন্তত ৫ জন আহত হয়েছে। আহতদের কাজীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নিহতরা হলো বগুড়া পলিটেকনিক্যাল ইনিষ্টটিউটের ছাত্র ও কাজীপুর উপজেলার মেঘাই নতুন পাড়া গ্রামের আব্দুর রশিদের ছেলে মানিক মিয়া (২২) এবং কামারখন্দ উপজেলার জয়ন বড়ধুল গ্রামের বুলবুল হোসেন (৮)।
আখাউড়ায় শিক্ষক নিহত : আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি জানান, বুধবার বিকালে সিএনজি অটোরিক্সাযোগে কুমিল্লা শহরে যাবার প ট্রাকচাপায় শিক্ষক আব্দুল মতিনসহ পরিবারের আরো তিন সদস্য আহত হন। আব্দুল মতিনকে কুমিল্লা সদর হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়। তিনি আখাউড়া নাছরীন নবী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক।
কুমিল্লা থেকে তার লাশ কর্মস্থলে নেয়া হলে সেখানে সর্বস্তরের মানুষের ঢল নামে। স্কুলের শিক্ষার্থীরা তাদের প্রিয় শিক্ষককে হারিয়ে আহাজারি করতে থাকেন। পরে বিদ্যালয়ের মাঠেই জানাযা অনুষ্ঠিত হয়। জানাযা শেষে নিজ গ্রামে লাশ দাফন করা হয়।
রূপগঞ্জে বৃদ্ধ নিহত, অবরোধ-ভাংচুর : রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, ঢাকা-সিলেট মহাসড়কের রূপগঞ্জের আধুরিয়ায় গতকাল সন্ধ্যায় যাত্রীবাহী বাসের চাপায় এক বৃদ্ধ নিহত হয়। তার নাম হাজী সামসুদ্দিন আহমেদ (৭২)। এ ঘটনায় এলাকাবাসী ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে ১৫-১৬টি যানবাহন ভাংচুর ও দফায় দফায় বিক্ষোভ করে ঘটনাস্থলে সিপ্রড বেকার নির্মাণের দাবি জানান
রাজশাহীতে এক শিশু নিহত : রাজশাহী অফিস জানায়, রাজশাহী মহানগরীর মতিহার থানাধীন মীরকামারি বাইপাসে সড়ক দুর্ঘটনায় গতকাল দুপুরে রিপন নামের দশ বছরের এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় ওই শিশুর পিতা দুলাল হোসেন ও বোনের স্বামী উজ্জল গুরুতর আহত হয়েছেন।
ফুলবাড়ীতে বাসের চাকায় পিষ্ঠ বৃদ্ধার মৃত্যু : ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের ফুলবাড়ীতে ঢাকাগামী কোচের চাকায় পিষ্ঠ হয়ে গতকাল সকালে রাবেয়া বেওয়া (৭৫) নামের এক বৃদ্ধা নিহত হয়েছেন। এ ঘটনায় এলাকাবাসী প্রায় ১ঘন্টাব্যাপী ফুলবাড়ী-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে রাখে।
বরিশালে মাদকের টাকার জন্য ছাত্রের আত্মহত্যা: বরিশাল অফিস জানায়, মাদক সেবনের টাকা টাকা না পেয়ে নগরীর দিয়াপাড়া এলাকায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে এক কলেজ ছাত্র। তার নাম গাজী ইমদাদুল হক ইভান (২০)।
বগুড়ায় তরুণীর আত্মহত্যা : বগুড়া অফিস জানায়, বগুড়া সদরের নুনগোলার হাজরাদীঘির অন্তাহার গ্রামে সনিয়া আক্তার কুইন বিষপানে আত্মহত্যা করেছে। বুধবার বিকালে বিষপান করে চিকিত্সাধীন অবস্থায় রাতে মারা যান। সে ওই এলাকার আব্দুর রশীদের মেয়ে। পিতা-মাতার সাথে ঝগড়া করে সে বিষপান করে বলে পুলিশ জানিয়েছে।
কুমিল্লায় বিষক্রিয়ায় ২ শিশুর মৃত্যু, অসুস্থ ২৭:কুমিল্লা প্রতিনিধি জানান, কুমিল্লার বরুড়ার কাকরতলা গ্রামে খাদ্য বিষক্রিয়ায় ২ শিশুর মৃত্যু হয়েছে। অসুস্থ হয়েছে আরো ২৭ শিশু। গতরাতে ওই গ্রামে এ ঘটনা ঘটে। অসুস্থদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ৬ জনকে গুরুতর অবস্থায় উন্নত ঢাকায় প্রেরণ করণ করা হয়েছে।
এলাকাবাসী জানায়, ওই গ্রামের ৮ থেকে ১২ বছর বয়সী একদল শিশু চড়ুইভাতি খেলতে বিভিন্নজনের কাছ থেকে চাল ও টাকা সংগ্রহ করে। তারা স্থানীয় একজন মহিলাকে দিয়ে বিরানী রান্না করে খায়। খাওয়ার পরপর তারা অসুস্য্থ্য হতে থাকলে আশ্রাফুল নামে ৯ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়।
সাভারে বিদ্যুতের তারে জড়িয়ে শিশুর মৃত্যু : সাভার প্রতিনিধি জানান, সাভারে গতকাল বিদ্যুতের তারে জড়িয়ে তৃপ্তি (৫)নামে এক শিশুর মৃত্যু হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে শিশুটির লাশ উদ্ধার করেছে।
নলছিটিতে গৃহবধুর আত্যহত্যা : নলছিটি(ঝালকাঠি) প্রতিনিধি জানান, ঝালকাঠির নলছিটি উপজেলার মাদারঘোনা গ্রামে স্বামীর সঙ্গে অভিমান করে রাশিদা বেগম(৩০) নামের এক গৃহবধু গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। তিনি ওই গ্রামের রাজমিস্ত্রী মিজানুর রহমানের স্ত্রী এবং তিন সন্ত্মানের জননী। বুধবার দুপুরে এ ঘটনা ঘটেছে।

No comments

Powered by Blogger.