আজ বিকেল ৫টা পর্যন্ত সুন্দরবনকে ভোট দেওয়া যাবে

বিশ্ব প্রাকৃতিক সপ্তাশ্চর্য নির্বাচনে সুন্দরবনকে ভোট দেওয়ার সময় বাংলাদেশে আজ শুক্রবার বিকেল ৫টা ১১ মিনিটে শেষ হচ্ছে। সুন্দরবনকে ভোট দেওয়ার আহবান জানিয়ে গতকাল বৃহস্পতিবার বন বিভাগ ও বিভিন্ন সংগঠন দেশের বিভিন্ন অঞ্চলে প্রচারণা ও শোভাযাত্রার আয়োজন করে।গত ২০ জুন থেকে মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে সুন্দরবনকে ভোট দেওয়ার কার্যক্রম শুরু হয়। সুন্দরবনকে ভোট দিতে মোবাইল ফোনের ম্যাসেজ অপশনে গিয়ে SB লিখে 16333 নম্বরে পাঠাতে হয়। ফিরতি ম্যাসেজে ভোট গ্রহণের বিষয়টি নিশ্চিত করা হয়।


যে কেউ যেকোনো মোবাইল ফোন নম্বর থেকে যত খুশি ততবার ভোট দিতে পারেন। প্রতি এসএমএসের জন্য ২ টাকা ৩০ পয়সা চার্জ পড়বে। এ ছাড়া http://www.new7wonders.com এই ঠিকানায় গিয়ে অনলাইনেও ভোট দেওয়া যাচ্ছে।
আমাদের চট্টগ্রাম অফিস জানায়, সুন্দরবনকে প্রাকৃতিক সপ্তাশ্চর্য নির্বাচনে দেশবাসীকে ভোটদানে উদ্বুদ্ধ করতে গতকাল একটি বর্ণাঢ্য শোভাযাত্রা চট্টগ্রাম নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। 'নিউ সেভেন ওন্ডারস অব ন্যাচার'-এর অফিসিয়াল প্লাটিনাম স্পন্সর ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটিডের উদ্যোগে এবং বন বিভাগের সহযোগিতায় এর আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য এম এ লতিফ। এ ছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক চট্টগ্রামের মহাব্যবস্থাপক নওশাদ আলী চৌধুরী, রাজনীতিবিদ ও ক্রীড়া সংগঠক আ জ ম নাছির উদ্দীন, বিশিষ্ট রাজনীতিবিদ সোলায়মান আলম শেঠ, চট্টগ্রাম বন বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরী এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের চট্টগ্রামের আঞ্চলিক প্রধান কাজী ওসমান আলীসহ সর্বস্তরের প্রকৃতিপ্রেমীরা। সকাল ১০টায় শোভাযাত্রাটি নগরীর ডিসি হিল থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রেসক্লাবে গিয়ে শেষ হয়।
আমাদের মিরসরাই প্রতিনিধি জানান, সুন্দরবনকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে মিরসরাইয়ে গতকাল প্রচারণা ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। উপজেলার বিভিন্ন সড়ক-মহাসড়ক, দোকানপাট-বাজার, জনবহুল ও দর্শনীয় স্থানে নানা কর্মসূচি অনুষ্ঠিত হয়। মিরসরাইয়ের বারইয়ারহাট পৌর সদর থেকে সকালে যাত্রা শুরু করে প্রচারণা শেষ হয় মহামায়া প্রকল্প এলাকায়। দিনভর করেরহাট থেকে নিজামপুর কলেজ পর্যন্ত বিভিন্ন বাজারে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। বারইয়ারহাট কম্পিউটার জোনের সহযোগিতায় এসব কর্মসূচির আয়োজন করে যৌথভাবে বারইয়ারহাটের ভিগার অ্যাসোসিয়েশন ও জোরারগঞ্জের এফসিসি ক্লাব।
বরিশাল অফিস জানায়, সুন্দরবনকে ভোট দেওয়ার জন্য গতকাল সকালে জেলায় রোড শো অনুষ্ঠিত হয়েছে। বরিশাল ক্লাব লিমিটেডের উদ্যোগে এ রোড শোর আয়েজন করা হয়। সকাল ১০টায় ক্লাব চত্বর থেকে কর্মসূচির উদ্বোধন করেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র অ্যাডভোকেট শওকত হোসেন হিরন। এতে বক্তব্য দেন অধ্যাপক মো. হানিফ, বরিশাল চেম্বারের সভাপতি সাইদুর রহমান রিন্টু, বিএম কলেজের অধ্যক্ষ ননী গোপাল দাস, বরিশাল সাংস্কৃতিক সমন্বয় পরিষদের সভাপতি নজরুল ইসলাম চুন্নু, প্রকৌশলী শহীদুল ইসলাম, এস এম ইকবাল, কাজল ঘোষ, আবদুল হালিম খান প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে অর্ধশত মোটরগাড়ি-ট্রাক-বাস নিয়ে নগরীর গুরুত্বপূর্ণ শহর প্রদিক্ষণ করা হয়। এ সময় সুন্দরবনকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে পোস্টার, লিফলেট বিতরণসহ জনসাধারণকে উদ্বুদ্ধ করতে দিনভর মাইকিং করা হয়।
এ ছাড়া সকালে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের উদ্যোগে একটি শোভাযাত্রা বের হয়। এটি নগরীর অশ্বিনীকুমার টাউন হল থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক ঘুরে হেমায়েত উদ্দিন রোডের ব্যাংক কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

No comments

Powered by Blogger.