সড়ক দুর্ঘটনা-গাজীপুরে চিকিৎসক-প্রকৌশলী দম্পতি নিহত

ক নারী চিকিৎসক-প্রকৌশলী দম্পতিসহ গাজীপুর ও গাইবান্ধায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত এবং কমপক্ষে ১৩ জন আহত হয়েছেন। বুধবার রাতে গাজীপুরে নিহত ডা. নাহিদ রোকসানা লোপা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের ইউরোলজি বিভাগের চিকিৎসক ও তার স্বামী মনোয়ার হোসেন বিপ্লব একজন কম্পিউটার ইঞ্জিনিয়ার। পৃথক দুর্ঘটনায় এক পিকআপ মালিক ও চালক নিহত হয়েছেন। এ ছাড়া গাইবান্ধার সাদুল্যাপুরে বৃহস্পতিবার সকালে বরযাত্রীবাহী নছিমন দুর্ঘটনায় পঞ্চম শ্রেণীর এক ছাত্রীসহ ৩ জন নিহত হয়েছেন।


গাজীপুর/কালিয়াকৈর প্রতিনিধি জানান,বুধবার রাতে ডা. নাহিদ রোকসানা লোপা স্বামী মনোয়ার ও একমাত্র সন্তান নোহাদকে নিয়ে একটি প্রাইভেটকারে শেরপুর থেকে ঢাকায় ফিরছিলেন। তাদের প্রাইভেট কারটি গাজীপুর সদরের টেক নগরপাড়ায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি ধাক্কা খায়। এতে ডাক্তার লোপা ঘটনাস্থলেই এবং তার স্বামী বিপ্লব হাসপাতালে নেওয়ার পথে মারা যান। তবে তাদের একমাত্র শিশুসন্তান নোহাদ অক্ষত রয়ে যায়। দুর্ঘটনায় প্রাইভেটকারচালক মুরাদ ও গৃহকর্মী কাকন আহত হয়েছে।
এদিকে একই মহাসড়কের ভবানীপুর এলাকায় পিকআপ ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে পিকআপচালক আবুল কালাম ও মালিক কাজী মোশারফ হোসেন কাজল মারা যান। দুর্ঘটনায় পিকআপের হেলপার মনির হোসেন আহত হন। মাওনা হাইওয়ে থানার এসআই রইস উদ্দিন জানান, লাশ ময়নাতদন্তের জন্য গাজীপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। দুর্ঘটনাকবলিত পিকআপটি মাওনা হাইওয়ে থানায় রাখা হয়েছে।
শেরপুরে শোকের মাতম :শেরপুর প্রতিনিধি জানান, 'আমার বাবারে ফিরাই নিয়াই দেও। আমার বউমা কই।' এ বলেই বারবার মূর্ছা যাচ্ছিলেন মা বেলা বেগম। বাবা আবদুল হাই শোকে নির্বাক। ছোট বোন সুইটির বুকফাটা আর্তনাদে চোখের পানি ধরে রাখতে পারছিলেন না কেউ। শোকের এ মাতম চলছে শেরপুরের কৃতী সন্তান প্রকৌশলী মনোয়ারুল হাসান বিপ্লবের বাড়িতে। গাজীপুরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বিপ্লব ও তার স্ত্রী ডা. লোপার অকালমৃত্যুতে পুরো শেরপুরে নেমে এসেছে শোকের ছায়া।
বিপ্লব ও লোপার মৃত্যুতে শেরপুর আইটি ক্লাব বৃহস্পতিবার দুপুরে শোকসভা, র‌্যালি ও নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন করেছে। শহরের এসএম মডেল স্কুলে শেরপুর আইটি ক্লাবের সভাপতি গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটনের সভাপতিত্বে শোকসভায় বক্তব্য রাখেন আবদুল্লাহ আল মাহমুদ সোহাগ, মাহবুবুর রহমান সুজা, মলয় মোহন বল, সহিদুল ইসলাম মুকুল, প্রলয় কুমার দাশ, মানতাসা আঞ্জু পিয়াস প্রমুখ। সভায় বিশেষ অতিথি ছিলেন নাসার অ্যারোস্পেস বিজ্ঞানী শাকিল ফেরদৌস।
এদিকে বৃহস্পতিবার বাদ জোহর ঢাকা পিজি হাসপাতালে নিহত দম্পতির প্রথম জানাজা হয়েছে। আজ শুক্রবার দুপুর আড়াইটায় শেরপুর পৌর ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজা শেষে চাপাতলি পৌর কবরস্থানে তাদের দাফন করা হবে।
সাদুল্যাপুরে বরযাত্রীবাহী নছিমন
দুর্ঘটনায় নিহত ৩, আহত ১০
গাইবান্ধা/সাদুল্যাপুর প্রতিনিধি জানান, ঢাকা-রংপুর মহাসড়কে গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার ধাপেরহাট বন্দরের কাছে বৃহস্পতিবার সকালে নছিমন দুর্ঘটনায় ৩ জন নিহত হয়েছেন। নিহতরা হলেন_ দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার মরিচা কৃষ্ণপুর গ্রামের শহীদুল ইসলামের মেয়ে পঞ্চম শ্রেণীর ছাত্রী শাহীনা আক্তার, আবদুস ছাত্তার সরকারের স্ত্রী মোমেনা বেগম এবং একই উপজেলার হাবিলপুর গ্রামের আরিফুল ইসলাম। আহত আনোয়ার হোসেন, বকুল মিয়া, জোহরা বেগম, কবির হোসেন, তোতা মিয়া, সাদেক আলী, ইউসুফ হোসেন, হাসান মিয়া, রাহেনা খাতুন ও মিমকে পার্শ্ববর্তী পীরগঞ্জ ও পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। হতাহতরা রংপুরে একটি বিয়ের অনুষ্ঠান থেকে ফিরছিলেন।

No comments

Powered by Blogger.