নোটিশ বোর্ড

বিয়ের ছবি
ওয়েডিং ডায়েরি। সম্প্রতি দেশের বাইরেও কাজ শুরু করেছে তারা। গত ডিসেম্বর মাসে থাইল্যান্ডে একটি বিয়ের অনুষ্ঠানে ছবি তোলার মাধ্যমে এ সুবিধা দেওয়া শুরু করে তারা। ওয়েবসাইটের মাধ্যমে বুকিং দিলে বিশ্বের যেকোনো দেশেই বিয়ের ছবি তুলে দেবেন ওয়েডিং ডায়েরির প্রধান আলোকচিত্রী প্রীত রেজা।
এ জন্য যুক্তরাজ্যের লন্ডনে একটি বুথ খুলেছে তারা। লন্ডনের ফোন: +৪৪৭৪৪২৭৬১৭০৭। ওয়েবসাইট: www.weddingdiary.com.bd

শীতের পোশাক
শ্রদ্ধা
ফ্যাশন হাউস রঙের উদ্যোগে শ্রদ্ধা এনেছে বয়স্কদের জন্য শীতের নানা পোশাক। কটি, পাঞ্জাবি, শার্ট, মাফলার, শাড়ি, শাল প্রভৃতি পাবেন এখানে। শাড়ির নকশার সঙ্গে মিলিয়ে ওড়না করা হয়েছে। বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউতে তাদের শাখা আছে।
জারিফ ফ্যাশন
শীতে পরার জন্য জমকালো নকশার পোশাক এনেছে জারিফ ফ্যাশন। ভারী কাপড়ে তৈরি ফুলহাতার সালোয়ার-কামিজ আছে। পাবেন মসলিন ও জামদানি শাড়িও। ঢাকার বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে তাদের শাখা আছে। অনলাইনেও কিনতে পারবেন তাদের পোশাক। ওয়েবসাইট: bd.zariffashion.com
আবরণ
নানা নকশার শাল এনেছে আবরণ। খাদি ও অ্যান্ডি সিল্ক কাপড়ে তৈরি হয়েছে এগুলো। পাবেন ঢাকার মালিবাগ, শুক্রাবাদ, মিরপুর-১০ ও ওয়ারীতে তাদের শাখায়।

কেনাকাটায় ছাড়
কে ক্র্যাফট
১৫ জানুয়ারি পর্যন্ত কেনাকাটায় ছাড় দিচ্ছে কে ক্র্যাফট। দেশী দশ ছাড়া ঢাকায় তাদের সব কটি শাখায়ই সুবিধা পাওয়া যাবে।
ম্যাকয়
জানুয়ারি মাসজুড়ে পোশাকের দোকান ম্যাকয় দিচ্ছে কেনাকাটায় ছাড়। এখানে পাবেন শাড়ি, সালোয়ার-কামিজ, ফতুয়া, শিশুদের পোশাক প্রভৃতি। ঢাকার ধানমন্ডিতে অরচার্ড পয়েন্ট, মেট্রো শপিং মল ও উত্তরার স্বদেশীতে শাখা আছে তাদের।

নতুন সৌন্দর্যচর্চাকেন্দ্র
রাজধানীর মোহাম্মদপুরে চালু হলো নতুন সৌন্দর্যচর্চাকেন্দ্র ‘গ্লামার অ্যান্ড শাইন বিউটি জোন’। নূরজাহান রোডের ব্লক ডি, আর-২২ নম্বর বাড়িতে এর অবস্থান।
এর স্বত্বাধিকারী রেবেকা আখন্দ ফ্যাশন ডিজাইন ও মেকআপের ওপর প্রশিক্ষণ নিয়েছেন।তাঁর পার্লারে সৌন্দর্যচর্চার জন্য যেসব প্যাক ব্যবহার করা হয়, তা নিজেই তৈরি করেন বলে জানান তিনি। বললেন, ‘চুল বা ত্বকে ফলের প্যাক দেওয়ার প্রয়োজন হলে ফল কিনে নিয়ে এসে নিজে ব্লেন্ড করে নিই। আবার থাইল্যান্ড থেকেও কিছু পণ্য এনেছি।’
সহজেই আপনি এখান থেকে সাজিয়ে-গুছিয়ে নিতে পারবেন নিজেকে। পার্লারের উদ্বোধনী অনুষ্ঠানে এসেছিলেন সংগীতশিল্পী পথিক নবী, কবি আসাদ চৌধুরী, নূহ-ইল-আলম লেনিন, নাট্যাভিনেতা শাহ্দাৎ হোসেন, নাদের চৌধুরী ও উইমেন বিউটি পার্লার অ্যাসোসিয়েশন ঢাকা মহানগরের সভাপতি শামীমা কবির।

নতুন পণ্য
হামকো প্লাস্টিক নিয়ে এল গৃহস্থালির নানা পণ্য। নানা রকম মগ, খাবার রাখার বাক্স ও চপিং বোর্ড এনেছে তারা। ফুড গ্রেড প্লাস্টিকে তৈরি হয়েছে এসব পণ্য। দেশজুড়ে নানা বিক্রয়কেন্দ্রে এগুলো পাওয়া যাচ্ছে।

রবীন্দ্রনাথকে নিয়ে আয়োজন
নতুন বছরের প্রথম দিনে রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়ে হয়ে গেল এক আয়োজন। রবীন্দ্রনাথের গানের সঙ্গে এদিন দেখানো হয় তাঁর বিভিন্ন চরিত্রের পোশাক ও সাজের অনুষঙ্গ। ‘তুমি কি কেবলই ছবি—সিনেমাটিক গুরুদেব’ শিরোনামে রাজধানীর প্রেসক্লাবের মূল অডিটরিয়ামে ১ জানুয়ারি ছিল এই আয়োজন। রেডিয়েন্ট ইনস্টিটিউট অব ডিজাইন ছিল অনুষ্ঠানের মূল আয়োজক। গবেষক আনন্দ গুপ্তের সংগীতের সঙ্গে চরিত্রগুলোর পোশাক ডিজাইন করেন রেডিয়েন্ট ইনস্টিটিউট অব ডিজাইনের শিক্ষার্থীরা। গানের সঙ্গে যন্ত্রসংগীতে ছিলেন পণ্ডিত বিপ্লব মণ্ডল ও পণ্ডিত সুব্রত মুখোপাধ্যায়। অনুষ্ঠান সম্পর্কে রেডিয়েন্টের চেয়ারপারসন গুলশান নাসরীন চৌধুরী বলেন, ‘কবিগুরুকে নিয়ে এমন আয়োজন করতে পেরে আমরা আনন্দিত। তাঁর সৃষ্টি করা বিভিন্ন চরিত্রের আদলে পোশাক ও গয়না দিয়ে তাই সাজিয়ে তোলা হয়েছে উল্লেখযোগ্য কিছু চরিত্র; সঙ্গে রাখা হয়েছে নাচের আবহ। সব মিলিয়ে অন্য রকম একটি আয়োজনই বলা চলে।’ অনুষ্ঠানে মোট ছয়টি কিউতে সরাসরি নাচ ও গানের তালে তালে হাজির হন মডেলরা।

কারুশিল্প মেলা
বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদ ও বেঙ্গল ফাউন্ডেশনের আয়োজনে হতে যাচ্ছে এক কারুমেলা। মেলায় বাঁশ, কাঠ খোদাই, টেপা পুতুল ও শতরঞ্জি—এ চারটি বিভাগে সেরা কারুশিল্পীকে পুরস্কার দেওয়া হবে। ১১ থেকে ১৩ জানুয়ারি ঢাকার বাংলা একাডেমি প্রাঙ্গণে মেলা চলবে। মেলায় বাঁশ, শোলা, কাঠ, বেত, শঙ্খ ইত্যাদির তৈরি নানা পণ্য পাওয়া যাবে।

প্রাণের মেলা
রূপবিশেষজ্ঞ কানিজ আলমাস খান এবং সংগীতশিল্পী ফাহমিদা নবীর আয়োজনে ১ জানুয়ারি হয়ে গেল ‘প্রাণের মেলা’ শিরোনামে এক আয়োজন। নতুন বছরের প্রথম দিনের সন্ধ্যায় একত্র হয়েছিলেন অভিনয়শিল্পী, সংগীতশিল্পী, আলোকচিত্রী, সাংবাদিক ও মডেলরা। ঢাকার ধানমন্ডিতে সুবাস্তু জেনিম টাওয়ারে পারসোনার ছাদে এ আয়োজন করা হয়।

No comments

Powered by Blogger.