অভিনেত্রী হতে চান চ্যাপম্যান

এবার অভিনেত্রী হওয়ার আগ্রহ প্রকাশ করলেন আমেরিকায় ধরা পড়া রুশ গুপ্তচর আনা চ্যাপম্যান। বৃহস্পতিবার রাশিয়ার রাষ্ট্রীয় টিভির একটি জনপ্রিয় টক শোতে অংশ নিয়ে এ আগ্রহের কথা জানান তিনি।
বন্দি বিনিময় সমঝোতার মাধ্যমে জুলাইতে দেশে ফেরার পর থেকে সেলিব্রিটির মর্যাদা পেলেও এই প্রথম কোনো টিভি অনুষ্ঠানে হাজির হলেন তিনি। এর আগে বিভিন্ন সাময়িকীর প্রচ্ছদে তাঁর ছবি ছাপা হয়। টক শোতে ব্যক্তিগত জীবন নিয়ে অনেক কথা বললেও 'গোয়েন্দা' জীবনের প্রসঙ্গ এড়িয়ে যান চ্যাপম্যান।
চ্যানেল ওয়ান-এর প্রাইম টাইমের টক শো 'লেট দেম স্পিক'-এ ২০১০ সালের শেষ পর্বের অতিথি ছিলেন চ্যাপম্যান। উপস্থাপক আন্দ্রেই মালাখভ অনুষ্ঠানের শুরুতেই তাকে 'ওম্যান অব দ্য ইয়ার' হিসেবে পরিচয় করিয়ে দেন। নিজের সম্পর্কে চ্যাপম্যান বলেন, রহস্য সিনেমা তাঁর খুব পছন্দ। ভালোলাগে অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলিকে। আর খুশি হবেন পোষ্য হিসেবে একটি সিংহ শাবক পেলে। তবে চ্যাপম্যান স্পষ্টই বলে দেন, 'আমি কখনো গুপ্তচর ছিলাম কি না, তা কোনোদিনই নিশ্চিত করব না।' নিজেকে দক্ষ শ্যুটার দাবি করে তিনি বলেন, 'সঠিক নিশানায় গুলি করার ব্যাপারে আমি খুব দক্ষ।'
চ্যাপম্যান জানান, দেশে ফেরার পর তাঁর জীবনে একটিই পরিবর্তন এসেছে। তা হলো, রাস্তায় মানুষজন তাঁকে সহজেই চিনতে পারে। অনুষ্ঠানের শেষ পর্যায়ে উপস্থাপকের কাছ থেকে একটি সত্যিকার সিংহ শাবক উপহার পান তিনি।
আমেরিকায় ধরা পড়ে দেশে ফেরা ৯ গুপ্তচরকে বীরের মর্যাদা দেয় রাশিয়া। তবে চ্যাপম্যান বাদে অন্যদের নিয়ে তেমন মাতামাতি নেই। ২৮ বছর বয়সী এ তরুণীর ব্যক্তিগত জীবন নিয়ে প্রায়ই দেশটির ট্যাবলয়েডগুলোতে বিভিন্ন খবর প্রকাশিত হয়। বৃহস্পতিবারের অনুষ্ঠানে চ্যাপম্যানের আত্মীয় ও বন্ধুদের মাঝে তাঁর প্রথম প্রেমিকও উপস্থিত ছিলেন। তিনি মঞ্চে গিয়ে তাঁদের প্রথম চুম্বনের গল্প শোনান দর্শকদের। সূত্র : এএফপি, নিউইয়র্ক টাইমস।

No comments

Powered by Blogger.