জাফর ইকবালসহ শাবির তিন শিৰক আহত- সড়ক দুর্ঘটনা

সিলেট অফিস/শাবি সংবাদদাতা সড়ক দুর্ঘটনায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক ড. জাফর ইকবালসহ ৬ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে রয়েছেন শাবির গণিত বিভাগের ড. রাশেদ তালুকদার, ড. সুজয় চক্রবতর্ী, শাবি বন্ধুসভার মুন্সী মিজবাহ উদ্দিন, সৌরভ কুমার ঘোষ এবং সিলেট বন্ধুসভার এনডি মিথুন।
এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ড. সুজয় চক্রবতর্ীকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। বন্ধুসভার ৩ সদস্যও ওসমানী হাসপাতালে চিকিৎসা নিয়ে বিকেলে বাসায় ফিরেছেন। শুক্রবার সকাল সাড়ে ৭টায় হবিগঞ্জের মাধবপুর উপজেলার বীরপাশা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। শাবি বন্ধুসভার সভাপতি মুন্সী মিজবাহ উদ্দিন জানান, গণিত অলিম্পিয়াডে অংশ নেয়ার জন্য তাঁরা মাইক্রোবাসযোগে কুমিলস্না যাচ্ছিলেন। মাধবপুরের বীরপাশা এলাকায় যাওয়ার পর হানিফ পরিবহনের একটি বাসকে পাশ কাটানোর সময় ট্রাকের সঙ্গে তাদের মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসের যাত্রীরা আহত হন। এলাকার লোকজনের সহযোগিতায় প্রথমে তাঁদের স্থানীয় স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে অধ্যাপক ড. সুজয় চক্রবতর্ী ও বন্ধুসভার সদস্য মুন্সী মিজবাহ উদ্দিন, সৌরভ কুমার ঘোষ ও এনডি মিথুনকে অপর একটি মাইক্রোবাসে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। চিকিৎসা নিয়ে বিকেলে বন্ধুসভার সদস্যরা বাসায় ফিরলেও ড. সুজয় চক্রবতর্ী এখনও চিকিৎসাধীন রয়েছেন। তাঁর মাথায় রক্তৰরণ হয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।
ড. জাফর ইকবাল ও ড. রাশেদ তালুকদার স্থানীয় স্বাস্থ্য কমপেস্নক্সে চিকিৎসা নিয়ে কুমিলস্না পৌঁছেছেন বলে শাবি সূত্র জানিয়েছে।
এদিকে সড়ক দুর্ঘটনার কথা জানাজানি হলে বিশ্ববিদ্যালয়ের শিক-শিাথর্ীরা হাসপাতালে ভিড় করেন।

No comments

Powered by Blogger.