এমপিওভুক্তির দাবিতে কর্মসূচি, যানজট



স্বীকৃতিপ্রাপ্ত সব বেসরকারি স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তির (বেতন-ভাতা বাবদ মাসিক সরকারি টাকা) দাবিতে আজ মঙ্গলবার দ্বিতীয় দিনের মতো কর্মসূচি পালন করা হচ্ছে।
রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের ব্যানারে শিক্ষক-কর্মচারীরা অবস্থান কর্মসূচি পালন করছেন।
পুলিশ প্রেসক্লাবের পশ্চিম দিকে কাঁটাতারের বেড়া দিয়ে দুই রাস্তা বন্ধ করে দিয়েছে। রাস্তার এক পাশে যান চলাচল বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়েছে। এতে পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের নেতারা জানিয়েছেন, তাঁরা মিছিল নিয়ে শিক্ষা ভবনখ্যাত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে যাবেন।
শিক্ষক-কর্মচারী নেতারা বলেন, দীর্ঘদিন ধরে এই দাবিতে আন্দোলন করছেন তাঁরা। গত অক্টোবর মাসে একই দাবিতে কর্মসূচি পালনের সময় পুলিশ তাঁদের লাঠিপেটা করে। তখন প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়, দু-এক দিনের মধ্যেই দাবি নিয়ে প্রধানমন্ত্রী তাঁদের সঙ্গে বৈঠক করবেন। কিন্তু এখনো সেই বৈঠক হয়নি। এ জন্য তাঁরা বাধ্য হয়ে আবার কর্মসূচি পালন করছেন। দাবি পূরণ না হওয়া পর্যন্ত কর্মসূচি চলবে।
ঐক্যজোট গত ৩০ ডিসেম্বর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করে ৫ জানুয়ারির মধ্যে দাবি পূরণের সময় বেঁধে দিয়েছিল। কিন্তু সেই সময়ের দাবি পূরণ না হওয়ায় পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী গতকাল অবস্থান কর্মসূচি শুরু হয়।

No comments

Powered by Blogger.