পাঁচ বছরে পা দিল এবিসি রেডিও

আনুষ্ঠানিক সম্প্রচারের পাঁচ বছরে পা দিল এবিসি রেডিও এফএম ৮৯ দশমিক ২। ২০০৯ সালের ৭ জানুয়ারি বাণিজ্যিক সমপ্রচার শুরু করে বেসরকারি এই বাণিজ্যিক রেডিও স্টেশনটি। জন্মদিনে গতকাল সোমবার বর্ণিল সাজে সেজে ওঠে এবিসির কার্যালয়।
বিকেলে কাটা হয় জন্মদিনের কেক। প্রচারিত হয় বিশেষ অনুষ্ঠান।
এফএম রেডিওর ভাষা আর কথা বলার ভঙ্গি নিয়ে যখন নানা মহলে সমালোচনা চলছে, ঠিক সেই মুহূর্তে ‘জীবনের নতুন আয়োজন’ স্লোগানে যাত্রা শুরু হয় এবিসির। প্রতি ঘণ্টায় সর্বশেষ সংবাদ আর আবহমান বাংলার বৈচিত্র্যময় সংস্কৃতি তুলে ধরে প্রচারিত অনুষ্ঠানগুলো দ্রুত জনপ্রিয় হতে থাকে।
পাঁচ বছরে পা দিয়ে আনন্দে আত্মহারা এবিসির কর্মীরা। সকাল থেকেই বিভিন্ন সংবাদমাধ্যম ও শিল্প-সংস্কৃতি জগতের লোকজনসহ শুভানুধ্যায়ীরা আসতে থাকেন ৯৯ কারওয়ান বাজারের এবিসির কার্যালয়ে শুভেচ্ছা জানাতে। সংগীত তারকাদের মধ্যে হাবিব, বালাম, অর্ণব, হূদয় খান, কায়সার মোহাম্মদ ইসলাম, মুন, গিটারিস্ট ইফতি, যাযাবর ব্যান্ডের রাসেল, উপস্থাপক শারমিন নাহার লাকিসহ ওয়ারফেস, আর্টসেল, নেমেসিস, বোহেমিয়ান, দৃক, আরবো ভাইরাস, মেকানিক্স ব্যান্ডের শিল্পী ও কলাকুশলীরা এবিসির কার্যালয়ে এসে শুভেচ্ছা জানান। এ ছাড়া প্রথম আলো, প্রথম আলো অনলাইন, প্রথম আলো জবস, রেডিও স্বাধীন, চ্যানেল নাইন, বণিক বার্তা, নতুনবার্তা ডটকম, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, ঢাকা রিজেন্সি হোটেল, আইডিএলসি, ফোর থট পিআর, কনসিটো পিআর, কম্পিউটার সোর্সসহ বিভিন্ন গণমাধ্যম ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের প্রতিনিধিরাও এবিসিতে যান জন্মদিনের শুভেচ্ছা জানাতে।
এবিসির প্রধান পরিচালন কর্মকর্তা সানাউল্লাহ জানান, তাঁরা এই সময়ের মধ্যে নানা পরীক্ষা-নিরীক্ষার মধ্য দিয়ে গেছেন। তিনি বলেন, ‘আমরা চার বছর পাড়ি দিয়ে এসেছি। আমাদের জন্য এই সময়টা অনেক বেশি জানা, বোঝা ও শেখার ছিল। আশা করি, পঞ্চম বছরে আমরা শ্রোতাদের আকাঙ্ক্ষা, পছন্দ এবং আগ্রহের দিকে আরও বেশি নজর দিতে পারব।’
প্রমিত বাংলা আর শুদ্ধ উচ্চারণ নিয়ে যাত্রা শুরু করা এবিসি রেডিও ভবিষ্যতে শ্রোতাদের জন্য আরও বৈচিত্র্যপূর্ণ অনুষ্ঠান উপহার দেবে, এমন প্রতিশ্রুতির কথাই প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে জানালেন এবিসির সব কর্মী।

No comments

Powered by Blogger.