প্রথম আলো ট্রাস্ট- ‘তোমার কম্বলটা পায়ে মোর জীবনটা বাঁচপি’

‘তোরা এদ্দিন কোটে আছেলেন বা? শীতোত মুই মরবা ধরেছো। সবারি হাত-পাওত ধরনু। কেউ মোক এটা মোটা কাপড় দিল না। তোমার কম্বলটা পায়ে মোর জীবনটা এখন বাঁচপি বা।’
প্রথম আলো ট্রাস্টের শীতবস্ত্র পেয়ে এভাবেই কথাগুলো বলেন দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার পালপাড়া গ্রামের হরি রাশি (৬৫)।
প্রথম আলো ট্রাস্টের উদ্যোগে গতকাল সোমবার নবাবগঞ্জ ছাড়াও সাতক্ষীরা, শেরপুর ও রাজবাড়ীর গোয়ালন্দে শীতবস্ত্র বিতরণ করা হয়।
ঢাকার বাইরে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর:
নবাবগঞ্জ (দিনাজপুর): দুপুরে নবাবগঞ্জ প্রেসক্লাবে দুস্থ ও এতিমদের মধ্যে ৫০টি কম্বল বিতরণ করা হয়েছে। কম্বল বিতরণে সহায়তা করেন প্রথম আলো বন্ধুসভার সদস্যরা। এ সময় দাউদপুর উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিয়ার রহমান, নবাবগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম রুহুল আমিন প্রধান, সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ উপস্থিত ছিলেন। এর আগে পাশের বিরামপুর উপজেলায় ৫০ জন দুস্থ মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়।
সাতক্ষীরা: সাতক্ষীরার কয়েকটি স্থানে গতকাল ১১০ জন দুস্থ মানুষকে কম্বল দেওয়া হয়েছে। এর মধ্যে সাতক্ষীরা শহর থেকে প্রায় ১০০ কিলোমিটার দক্ষিণাঞ্চলীয় সুন্দরবনসংলগ্ন গোলাখালী দ্বীপে ৮৮ জন এবং গাবুরা ও বুড়িগোয়ালিনীতে ২২ জন দুস্থ মানুষকে কম্বল দেওয়া হয়। এ সময় সমাজকর্মী সালাউদ্দিন বাপ্পী, সাতক্ষীরা বন্ধুসভার সভাপতি ভৈরব সরকার, সদস্য জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।
শেরপুর: সদর উপজেলার শেরীরচর ও কাজীরচর গ্রামে গতকাল ৫০ জন দরিদ্র নারী-পুরুষকে কম্বল দেওয়া হয়েছে। এ ছাড়া সদর উপজেলার মুচারচর, শেখহাটি, ঢাকলহাটি ও চাপাতলী গ্রামে আরও ৫০ জন দরিদ্র নারী-পুরুষকে কম্বল দেওয়া হয়। এ সময় শেরপুরের স্বেচ্ছাসেবী পরিবেশবাদী সংগঠন শাইনের নির্বাহী পরিচালক মুগনিউর রহমান, শেরপুর বন্ধুসভার সভাপতি মলয় চাকী, সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত প্রমুখ উপস্থিত ছিলেন।
গোয়ালন্দ (রাজবাড়ী): গোয়ালন্দ শহীদ সঞ্চৃতি সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের মাঠে গতকাল বিকেলে উপজেলার চারটি ইউনিয়ন ও পৌরসভার নয়টি ওয়ার্ডের ২০০ দুস্থ ও অসহায় মানুষকে কম্বল দেওয়া হয়। এ সময় রাবেয়া ইদ্রিস মহিলা কলেজের অধ্যক্ষ ও বন্ধুসভার উপদেষ্টা আবদুল কাদের শেখ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব অধ্যাপক আউয়াল আনোয়ার, ডাচ্-বাংলা ব্যাংক মোবাইল ব্যাংকিং গোয়ালন্দ উপজেলা শাখার ব্যবস্থাপক মোজাফ্ফর আহামেঞ্চদ প্রমুখ উপস্থিত ছিলেন।
সহায়তা অব্যাহত: দুস্থ মানুষের কাছে শীতবস্ত্র পৌঁছে দিতে প্রথম আলো ট্রাস্টের ত্রাণ তহবিলে বিভিন্ন ব্যক্তি-প্রতিষ্ঠানের অর্থ ও শীতবস্ত্র-সহায়তা অব্যাহত রয়েছে। গতকাল সোমবার পর্যন্ত ত্রাণ তহবিলে জমা পড়েছে নয় লাখ ৮৫ হাজার ৫০০ টাকা, দুই হাজার ৪৭৭টি কম্বল ও ৪৩৩টি সোয়েটার। গতকাল উর্মি গ্রুপ ৬০টি কম্বল, মো. আমির আজম তিন হাজার টাকা এবং মো. হাসান শাহরিয়ার আড়াই হাজার টাকা দিয়েছেন।
সমাজের দানশীল ব্যক্তি বা প্রতিষ্ঠান দুস্থ মানুষের জন্য প্রথম আলো ট্রাস্ট ত্রাণ তহবিলে শীতবস্ত্র প্রদান ও আর্থিক সহায়তা করতে পারেন। প্রথম আলো কার্যালয়ে ৮১৮০০৭৮-৮১ নম্বরে ফোন করে যোগাযোগ করতে পারেন। এ ছাড়া পাঠাতে পারেন প্রথম অলো ট্রাস্ট/ত্রাণ তহবিল, হিসাব নম্বর; (২০৭. ২০০. ১১১৯৪) ঢাকা ব্যাংক লিমিটেড, কারওয়ান বাজার শাখা, ঢাকা ঠিকানায়।sssc

No comments

Powered by Blogger.