সম্পর্কের অনেক উন্নতি হয়েছে এরশাদ- প্রধানমন্ত্রীর ভারত সফর

 প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে দু'দেশের সম্পর্কে অনেক উন্নতি হয়েছে। অবসান ঘটেছে অনেক ভুল বোঝাবুঝিরও। ভারতের সঙ্গে এ সময়ে শীর্ষপর্যায়ে বৈঠক জরম্নরী ছিল।
প্রধানমন্ত্রীর সফরকালে ভারতের দেয়া বিভিন্ন প্রতিশ্রম্নতি বাসত্মবায়িত হলে বাংলাদেশ বেশি উপকৃত হবে। বলেছেন মহাজোটের অন্যতম শরিক ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। শনিবার বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশনে পদ্মকুঁড়ি শিশু ফাউন্ডেশন আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এরশাদ বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফরের মাধ্যমে আমাদের প্রাপ্তি অনেক বেশি হবে। বিরোধী দলের আন্দোলনের হুমকি সম্পর্কে এরশাদ বলেন, আন্দোলন করার কোন কারণ আছে বলে আমি মনে করি না। তারা না বুঝে আন্দোলনের কথা বলছে। এক প্রশ্নের জবাবে এরশাদ বলেন, ভারতের সঙ্গে দেশবিরোধী কোন চুক্তি হয়নি। এরপরও বিরোধী দল আন্দোলনে নামলে জনগণ সেটা কিভাবে নেবে তা তাদের ভেবে দেখা উচিত। চট্টগ্রাম বন্দর ভারতের কাছে ছেড়ে দেয়া হবে, বিরোধী দলের এমন অভিযোগ সঠিক নয়। তিনি বলেন এই বন্দর আমাদের, আমাদেরই থাকবে। বরং বাইরের কোন দেশ এ বন্দর ব্যবহার করলে বৈদেশিক মুদ্রা অর্জন হবে।
তিনি ভবিষ্যত প্রজন্মের জন্য সুখী সুন্দর বাংলাদেশ গড়তে সকলকে সাধ্যমতো কাজ করার আহ্বান জানিয়ে বলেন, অপসংস্কৃতির বিরম্নদ্ধে আমাদের সবাইকে জেগে উঠতে হবে। অতীতের রাজনৈতিক সংস্কৃতি থেকে বেরিয়ে আসার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে পদ্মকুঁড়ি ফাউন্ডেশনের চেয়ারম্যান শহিদুলস্নাহ প্রিন্সের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংসদ সদস্য নূরে হাসনা লিলি চৌধুরী, সালমা ইসলাম, নাজমা আক্তার, বিদু্যৎ চৌধুরী।

No comments

Powered by Blogger.