জিএসপি ফাইন্যান্সের আইপিও অনুমোদন

জিএসপি ফাইন্যান্স কোম্পানি বাংলাদেশ লিমিটেডের আইপিও (প্রাথমিক গণপ্রস্তাব) অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ কমিশন। গতকাল মঙ্গলবার কমিশনের নিয়মিত সভায় এ অনুমোদন দেওয়া হয়। সভায় ইউসিবি ইনফ্রাস্ট্রাকচার ফান্ড নামে এক হাজার কোটি টাকার একটি মিউচুয়াল ফান্ডের ট্রাস্ট চুক্তিরও অনুমোদন দেওয়া হয়েছে।সভা শেষে এসইসির মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান সাংবাদিকদের এসব তথ্য জানান। তিনি জানান, জিএসপি ফাইন্যান্স ১০ টাকা অভিহিত মূল্যের ২ কোটি শেয়ার ছেড়ে বাজার থেকে ৫০ কোটি টাকা সংগ্রহ করবে। এ ক্ষেত্রে ১৫ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের দাম নির্ধারণ করা হয়েছে ২৫ টাকা।


প্রতিষ্ঠানটির ইস্যু ব্যবস্থাপক হিসেবে কাজ করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। সর্বশেষ ২০১০ সালের ডিসেম্বরে প্রকাশিত তথ্য অনুযায়ী, প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৫ টাকা ৬১ পয়সা এবং গড় ভারত্বের (ওয়েটেড এভারেজ) ভিত্তিতে শেয়ারপ্রতি আয় (ইপিএস) এক টাকা ৭৫ পয়সা।
সাইফুর রহমান আরও জানান, ইউসিবি ইনফ্রাস্ট্রাকচার ফান্ড নামে এক হাজার কোটি টাকার একটি মেয়াদি (ক্লোজড অ্যান্ড) মিউচুয়াল ফান্ডের ট্রাস্ট চুক্তি অনুমোদন করা হয়েছে। ফান্ডটির সম্পদ ব্যবস্থাপক হিসেবে কাজ করছে আলিফ অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি।

 

No comments

Powered by Blogger.