৫২৮ জনের নামে মামলা ॥ চাঁপাইয়ে জামায়াত নেতা ধরতে গিয়ে হামলার শিকার ১০ পুলিশ

শিবগঞ্জ উপজেলার ধোবড়া গ্রামে বুধবার দিনগত রাতে আসামি ধরতে গিয়ে হামলার শিকার হয়েছে পুলিশ। এ সময় পুলিশের ওপর হামলা চালিয়ে মোটরসাইকেল, পুলিশ ভ্যান ভাংচুর ও পুলিশকে মারধর করে অবরুদ্ধ করে রাখে জামায়াত-শিবির সমর্থকরা।
এ ঘটনায় পুলিশের এক এসআইসহ ১০ পুলিশ সদস্য আহত হয়।পুলিশ ও স্থানীয়রা জানায়, বুধবার রাত ৯টার দিকে জেলার শিবগঞ্জ উপজেলার ধোবড়া গ্রামে জামায়াতের শাহবাজপুর ইউনিয়নের আমির আতাউর রহমানকে গ্রেফতারের জন্য পুলিশের একটি দল যায়। তার বিরুদ্ধে শিবগঞ্জ থানায় গত ৪ ডিসেম্বর কানসাট এলাকায় গাড়ি ভাংচুর ও পুলিশের ওপর হামলার অভিযোগে মামলা ছিল।
পুলিশ তার বাড়ি ঘেরাও করলে স্থানীয় জামায়াত সমর্থকরা মসজিদ থেকে মাইকযোগে প্রচার করে লোক জমায়েত করে। ওই সময় কয়েক শ’ জামায়াত সমর্থক নারী ও পুরুষ কিছুক্ষণের মধ্যেই আতাউরের বাড়ির সামনে সমবেত হয়। তারা পুলিশের ওপর আক্রমণ চালায়, মোটরসাইকেল ও পুলিশ ভ্যান ভাংচুর করে এবং পুলিশকে অবরুদ্ধ করে রাখে। এ সময় শিবগঞ্জ থানার এসআই খাইরুল ইসলাম ও এ এসআই নান্নু মিয়াসহ ১০ পুলিশ আহত হয়। পরে শিবগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা শারজিল হাসানের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অবরুদ্ধ পুলিশ সদস্যদের উদ্ধার করে।
এ ঘটনায় সরকারী কাজে বাধা দেয়ার অভিযোগে রাতেই ২৮ জনের নামে ও অজ্ঞাত আরও ৫ শ’ জনকে আসামি করে এসআই খাইরুল ইসলাম বাদী হয়ে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

No comments

Powered by Blogger.