বহদ্দারহাট ফ্লাইওভারের ॥ বাকি কাজ শেষ হবে সেনা তত্ত্বাবধানে

চট্টগ্রাম নগরীর বহদ্দারহাট ফ্লাইওভারের অসমাপ্ত কাজ সম্পন্ন হবে সেনাবাহিনীর তত্ত্বাবধানে। এ ব্যাপারে ইতোমধ্যেই সেনাবাহিনীকে প্রস্তাব দেয়া হয়েছে বলে জানা গেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (চউক) সূত্রে।
সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের ইঞ্জিনিয়ারিং কোরের একটি টিম বৃহস্পতিবার এ প্রকল্পের কাজ পরিদর্শন করেছে। এ সময় চউকের প্রধান প্রকৌশলী নাসির উদ্দিন মাহমুদ এবং কয়েকজন উচ্চ পদস্থ দায়িত্বশীল কর্মকর্তা উপস্থিত ছিলেন।
চউক চেয়ারম্যান আবদুচ ছালাম জনকণ্ঠকে জানান, আমরা চাই ফ্লাইওভারের অসমাপ্ত কাজ সেনাবাহিনীর সুপারভিশনে শেষ হোক। এজন্য চউকের পক্ষ থেকে একটি প্রস্তাব দেয়া হয়েছে। সেনাবাহিনী এ প্রস্তাবে সাড়া দিয়ে এগিয়ে আসবে বলে আমরা আশা করি।
চউক সূত্রে জানানো হয়, সেনাবাহিনীকে ফ্লাইওভার নির্মাণের বাকি কাজ সম্পন্ন করার দায়িত্ব দেয়ার প্রস্তাব করে একটি চিঠি গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। মন্ত্রণালয় প্রস্তাবটি অনুমোদন করে সেনাবাহিনীর সদর দফতরে পাঠিয়েছে। এরপর শুরু হয়েছে কাজ শুরুর প্রাথমিক প্রক্রিয়া। বৃহস্পতিবার দুপুরে প্রকল্প এলাকা পরিদর্শন করেছে ২৪ পদাতিক ডিভিশনের ইঞ্জিনিয়ারিং কোরের মেজর মং-এর নেতৃত্বাধীন চার সদস্যের একটি টিম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১০ সালের জানুয়ারি মাসে বহদ্দারহাট ফ্লাইওভারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এরপর ২০১১ সালের মার্চে শুরু হয় ফ্লাইওভার নির্মাণ কাজ। ঠিকাদারি প্রতিষ্ঠান হিসেবে এ প্রকল্প কাজ করছিল মীর আকতার পারিশা জেভি নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। গত ২৪ নবেম্বর ধসে পড়ে নির্মাণাধীন এ ফ্লাইওভারের তিনটি গার্ডার। এতে ১৫ জন নিহত ও প্রায় ৩০ জন আহত হন। এরপর থেকে ফ্লাইওভার নির্মাণ কাজ থমকে আছে।

No comments

Powered by Blogger.