ইউনাইটেড মানেই ফিরে আসা

এ নিয়ে কততম বার? স্যার অ্যালেক্স ফার্গুসনকেও এখন হয়তো কাগজ-কলম নিয়ে বসতে হবে! এই মৌসুমে প্রিমিয়ার লিগে আটবার পিছিয়ে পড়েও ম্যাচ শেষে জয়ীর হাসি হাসল ম্যানচেস্টার ইউনাইটেড। গত পরশু নিউক্যাসলের বিপক্ষে প্রত্যাবর্তনের গল্পটা ছাড়িয়ে গেল আগের সবকিছু। তিন-তিনবার পিছিয়ে পড়েও যে জিতল রেড ডেভিলরা।
অথচ চোটের কারণে এ ম্যাচে খেলতে পারেননি ওয়েইন রুনি। পরে জানা গেছে, লিগামেন্টে চোট পাওয়ায় দুই থেকে তিন সপ্তাহ বাইরে থাকতে হবে তাঁকে। ফার্গুসনের একটু দুশ্চিন্তা হওয়ারই কথা। যদিও গত পরশুর পারফরম্যান্সে তা অনেকটাই কমিয়ে দিয়েছেন হাভিয়ের হার্নান্দেজ। ম্যাচের অন্তিম মুহূর্তে জয়সূচক গোলটিও করেছেন এই মেক্সিকান।
ইউনাইটেডের এমন দুর্দান্ত ফেরার আনন্দটা আরও বেড়ে গেছে সান্ডারল্যান্ডের কাছে প্রতিবেশী ম্যানচেস্টার সিটির পরাজয়ের খবরে। পয়েন্ট তালিকার এক-দুইয়ের মধ্যে ব্যবধানটা যাতে হয়ে গেছে ৭। অ্যাডাম জনসনের যে গোলটিতে সিটির কপাল পুড়েছে, সেটি অবশ্য ছিল বিতর্কিত। মানচিনির দাবি, গোলের আগে জাবালেতাকে ফাউল করেছিলেন জনসন। ম্যাচ শেষে ব্যঙ্গ করে বলেছেন, ‘সম্ভবত রেফারিরা ক্রিসমাসে একটু বেশিই খেয়ে ফেলেছিলেন।’
নরউইচের মাঠ থেকে হুয়ান মাতার গোলে ন্যূনতম ব্যবধানে জয় পেয়েছে চেলসি। এই মৌসুমে দুর্দান্ত ফর্মে স্প্যানিশ মিডফিল্ডার। কোচ রাফায়েল বেনিতেজ তাই মেতেছেন মাতা বন্দনায়, ‘মাতা প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড়দের একজন। সে আসলেই দারুণ খেলছে।’
অ্যাস্টন ভিলার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন টটেনহামের গ্যারেথ বেল। আর লিভারপুল আবারও ধারাবাহিকভাবে অধারাবাহিকতার প্রমাণ রেখেছে, আগের ম্যাচ জেতার পর স্টোকের কাছে হেরে বসেছে ৩-১ গোলে। এএফপি।

ইউনাইটেডের ফিরে আসা
আগস্ট ২৫ : ফুলহাম, ০-১ থেকে ৩-২
সেপ্টেম্বর ২ : সাউদাম্পটন, ০-১ ও ১-২ থেকে ৩-২
সেপ্টেম্বর ২৩ : লিভারপুল, ০-১ থেকে ২-১
অক্টোবর ২০ : স্টোক, ০-১ থেকে ৪-২
নভেম্বর ১০ : অ্যাস্টন ভিলা, ০-২ থেকে ৩-২
নভেম্বর ২৪ : কিউপিআর, ০-১ থেকে ৩-১
ডিসেম্বর ১ : রিডিং, ০-১, ২-৩ থেকে ৪-৩
ডিসেম্বর ২৬ : নিউক্যাসল, ০-১, ১-২, ২-৩ থেকে ৪-৩

No comments

Powered by Blogger.