বিগবির দান

 পুরস্কারের পুরো অর্থটাই দান করে দিলেন অমিতাভ বচ্চন। বাসে প্যারাডেমিক্যালের ছাত্রী গণধর্ষণের ঘটনায় গড়ে ওঠা দুর্বার আন্দোলন সামাল দিতে গিয়ে নিহত পুলিশ কনস্টেবলের পরিবারকে এই অর্থদান করেন তিনি।
সাউথ ইন্ডিয়ান এডুকেশন সোসাইটি সম্প্রতি বিগবি খ্যাত অমিতাভকে ‘এ্যাওয়ার্ড ফর এমিনেন্স’-এ ভূষিত করেন। সর্বশেষ এই পুরষ্কারের আড়াই লাখ টাকা কনস্টবর সুভাষের পরিবারকে দান করেন।
মেডিক্যাল ছাত্রীকে গণধর্ষণের প্রতিবাদে দিল্লীতে চলতে থাকা বিক্ষোভে পুলিশ কনস্টেবল সুভাষ গত ২৫ ডিসেম্বর নিহত হন। ঐ পুলিশ কনস্টেবলকে নিয়ে টুইটারে সরব ছিলেন অমিতাভ। ঘটনাটি জানতে পারার সঙ্গে সঙ্গেই তিনি টুইট করেন, ‘অনেকেই হয়ত জানেন না, দিল্লীর বিক্ষোভের সময় একজন পুলিশ কনস্টেবল মারাত্মকভাবে আহত হয়েছিলেন গতকাল। আজ তিনি মারা গেছেন।’
পরে আবারও অমিতাভ টুইট করেন, ‘এই কনস্টেবল, যে সেদিন কেবল তাঁর দায়িত্ব পালন করছিলেন মাত্র, ছিলেন তাঁর পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। আমি তাঁর পরিবারকে কিছু অর্থ সাহায্য করেছি। তাঁদের জন্য প্রার্থনা করুন।’
এদিকে টুইটারে এভাবে নিজের দানের খবর প্রকাশ করার পর থেকে অনেকেই বিরূপ মন্তব্য করেছেন। এ রকম মন্তবব্যকারীদের পরে একহাত নিয়েছেন অমিতাভ। এ নিয়ে তিনি লিখেছেন, ‘দান করে সেটা প্রকাশ না করতে চাইলে, সবাই বলে এতে নাকি সমাজের প্রতি দায়িত্ব পালন করা হয় না। আবার দান করে সেটি প্রকাশ করলেও সবাই ভাবে প্রচার বাড়াচ্ছি। খবর ওয়েবসাইটের।

No comments

Powered by Blogger.