বগুড়ায় ব্যাটসম্যানদের দিন

মিরপুরে শেষবেলায় অতিমানবীয় এক ইনিংস খেলেই ফ্র্যাঞ্চাইজি বাংলাদেশ ক্রিকেট লিগের প্রথম দিনের সব আলো নিজের দিকে টেনে নিয়েছেন জিয়াউর রহমান। জিয়ার এই ইনিংসই সমতায় রেখেছে বাংলাদেশের নতুন প্রথম শ্রেণীর প্রতিযোগিতার প্রথম দুটি ম্যাচকে। নইলে ঢাকার ম্যাচের বিপ্রতীপ অবস্থানেই থাকত বগুড়ার ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল ও বিসিবি উত্তরাঞ্চলের ম্যাচটি।
শেরেবাংলায় ব্যাটসম্যানরা যখন উইকেট বিলিয়ে দিয়ে আসছিলেন, শহীদ চান্দু স্টেডিয়ামে তখন ব্যাটসম্যানদের রাজত্ব। প্রথম দিনে মাত্র ৪ উইকেট হারিয়ে ২৯৪ রান তুলেছে টস হেরে ব্যাটিং করা উত্তরাঞ্চল।
সেঞ্চুরি করতে পারেননি কেউই, তবে উত্তরাঞ্চলের ইনিংসে তিনটি ফিফটি ও একটি প্রায় ফিফটির ইনিংস। জহুরুল ইসলাম (৭৯), ফরহাদ হোসেন (৬০), নাঈম ইসলাম (৫৮*) ও জাতীয় দলের অধিনায়ক মুশফিকুর রহিমের (৪৮) ব্যাটিংয়ে পূর্বাঞ্চলের পিঠে রানের বোঝা চাপাতে যাচ্ছে উত্তরাঞ্চল। ২২ রানে ওপেনার জুনায়েদ সিদ্দিককে হারানোর পরই উত্তরের দলটির সবচেয়ে বড় জুটির পত্তন। দ্বিতীয় উইকেটে
জহুরুল ও ফরহাদের ১৩১। কালই প্রথম শ্রেণীর ম্যাচে পাঁচ হাজার রান পূর্ণ হয়েছে জহুরুলের, ফরহাদের চার হাজার। ১২ রানের ব্যবধানে এই দুজনের বিদায়ের পর নাঈমের সঙ্গে মুশফিকের ৮৭ রানের জুটি।
উত্তরাঞ্চলের প্রথম তিনটি উইকেটই নিয়েছেন তাপস বৈশ্য। তবে তাঁর শুরুটা হয়েছিল খুব বাজে। ম্যাচের প্রথম ওভার করতে এসে প্রথম তিনটি বলই করেছিলেন ‘নো’!
পূর্বাঞ্চলের অধিনায়ক অলক কাপালি ও তাঁর সতীর্থ ফয়সাল হোসেনের জন্য এই ম্যাচের বাড়তি একটা তাৎপর্য আছে। প্রথম শ্রেণীর ক্রিকেটে দুজনেরই শততম ম্যাচ এটি।

সংক্ষিপ্ত স্কোর
বিসিবি উত্তরাঞ্চল: ৮৬.১ ওভারে ২৯৪/৪ (জহুরুল ৭৯, জুনায়েদ ৩, ফরহাদ হোসেন ৬০, নাঈম ব্যাটিং ৫৮, মুশফিক ৪৮, নাসির ব্যাটিং ২২; তাপস ৩/৪০, হাসান ০/৫২, কামরুল ০/৩৩, এনামুল জুনিয়র ১/৯১, আফতাব ০/২৭, ফয়সাল ০/২৭, মমিনুল ০/২০)।

No comments

Powered by Blogger.