বরিশাল আ’লীগের কাউন্সিল ॥ জেলা কমিটির সভাপতি হাসানাত আবদুল্লাহ, সম্পাদক তালুকদার মোঃ ইউনুস by খোকন আহম্মেদ হীরা

  তীব্র শীতের মধ্যেও ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশের মধ্যদিয়ে দীর্ঘ ১৫ বছর পর বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।
জেলা কাউন্সিলে সর্বসম্মতিক্রমে বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে সাবেক চীফ হুইপ আলহাজ আবুল হাসানাত আবদুল্লাহ্ এবং সাধারণ সম্পাদক হিসেবে এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস এমপি নির্বাচিত হয়েছেন। এদিকে মহানগর আওয়ামী লীগের কাউন্সিলে সিটি মেয়র শওকত হোসেন হিরন সভাপতি এবং এ্যাডভোকেট আফজালুল করিম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।
বৃহস্পতিবার সকাল দশটায় নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জেলা আ’লীগের ত্রিবার্ষিক কাউন্সিলের উদ্বোধন করেন আ’লীগের সভাপতিম-লীর সদস্য এ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন। এতে প্রধান অতিথি ছিলেন বরিশাল বিভাগের প্রধান সমন্বয়ক ও আওয়ামীলীগের উপদেষ্টাম-লীর সদস্য আলহাজ আমির হোসন আমু এমপি। জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক ডা. মোখলেছুর রহমানের সভাপতিত্বে কাউন্সিলে প্রধান বক্তা ছিলেন আ’লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ, মহানগর আ’লীগের আহ্বায়ক ও সিটি মেয়র শওকত হোসেন হিরণ, এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস এমপি।
প্রধান অতিথি আমির হোসেন আমু বলেছেন, একাত্তরের মানবতাবিরোধীদের রক্ষা করার জন্য খালেদা জিয়া এখন পাগল হয়ে গেছেন। তাই তিনি নিজেই একজন কালনাগিনী হয়ে আওয়ামী লীগের বিরুদ্ধে মিথ্যাচার করে বেড়াচ্ছেন। ‘সাপকে বিশ্বাস করা যায়, কিন্তু আওয়ামী লীগকে নয়’ বিএনপির জনসংযোগ কর্মসূচীতে বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়ার দেয়া এমন বক্তব্যের তীব্র সমালোচনা করে আ’লীগের এ বর্ষীয়ান নেতা আরও বলেন, বেগম জিয়া আপনি নিজেই একজন কালনাগিনী । আপনার ছোবলে দেশটা একাধিকবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। আপনার মুখে আ’লীগকে নিয়ে কটূক্তি করা শোভা পায় না। তিনি বলেন, কোন ষড়যন্ত্র করে লাভ নেই, যুদ্ধাপরাধীর বিচার বাংলার মাটিতে হবেই হবে। যুদ্ধাপরাধীর বিচারের দাবিতে সারা দেশের মানুষ এখন জোট বেঁধে মাঠে নেমেছে। আমির হোসেন আমু বিরোধী দলের নেতাকে তাঁর বক্তব্য প্রত্যাহার করার আহ্বান জানিয়েছেন।
কাউন্সিলে বিভিন্ন উপজেলা ও পৌরসভা থেকে আগত আ’লীগ ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী এবং মুক্তিযোদ্ধা আমির হোসেন আমুর সঙ্গে হাত উঁচিয়ে ঐক্যবদ্ধভাবে মানবতাবিরোধী শক্তির সকল ষড়যন্ত্র মোকাবেলা করার অঙ্গীকার ব্যক্ত করেন। প্রধান বক্তা আফম বাহাউদ্দিন নাছিম বলেন, এ কাউন্সিলের মধ্য দিয়ে বরিশাল জেলা আ’লীগ আরও সংগঠিত হলো।
বিকেল তিনটায় নগরীর বরিশাল ক্লাবের অমৃত লাল দে মিলনায়তনে মহানগর আ’লীগের আহ্বায়ক শওকত হোসেন হিরনের সভাপতিত্বে মহানগর আ’লীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়। প্রথম অধিবেশন শেষে কাউন্সিলরদের ভোটে মহানগর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

No comments

Powered by Blogger.