বিসিএস উত্তীর্ণ ১৮১২ প্রার্থীকে বিভিন্ন ক্যাডারে নিয়োগ

 ৩১তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ এক হাজার ৮১২ প্রার্থীকে বিভিন্ন ক্যাডারে নিয়োগ দিয়েছে সরকার। এ লক্ষ্যে বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
এতে ১৫ জানুয়ারির মধ্যে তাঁদের নিজ নিজ বিভাগে যোগ দিতে বলা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, ২০০৯ সালের বেতন কাঠামো অনুযায়ী ১১ হাজার টাকা মূল বেতনসহ আনুষঙ্গিক ভাতা পাবেন। নিয়োগপ্রাপ্তদের লোকপ্রশাসন প্রশিক্ষণকেন্দ্র অথবা সরকার-নির্ধারিত প্রতিষ্ঠানে চার মাসের বুনিয়াদি প্রশিক্ষণ নিতে হবে। তাঁদের দুই বছর শিক্ষানবিশ হিসেবে কাজ করতে হবে।
নিয়োগপ্রাপ্তদের মধ্যে প্রশাসনে সহকারী কমিশনার হিসেবে ২১৬, পররাষ্ট্রে ১৮, সহকারী পুলিশ সুপার হিসেবে ১৭৯, শুল্ক ও আবগারির সহকারী কমিশনার হিসেবে ৯৪, সহকারী প্রধান হিসেবে অর্থনৈতিক ক্যাডারে ২৯ জন নিয়োগ পেয়েছেন। বাকিরা সংশ্লিষ্ট পদে নিয়োগ পেয়েছেন।
গত ৮ জুলাই ৩১তম বিসিএসের চূড়ান্ত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ৩০ জুলাই উত্তীর্ণ প্রার্থীদের বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য প্রাথমিক সুপারিশ করেছে পিএসসি। গত বছরের ২৬ জানুয়ারী দুই হাজার ১০৮টি শূন্যপদ পূরণের জন্য ৩১তম বিসিএসের প্রজ্ঞাপন জারি করে পিএসসি। ২৭ মে এই পরীক্ষার ফল ঘোষণা করা হয়। এক লাখ ৪১ হাজার ৪৬৫ চাকরিপ্রার্থী এই পরীক্ষায় অংশ নেন। এই পরীক্ষার ফল প্রকাশ করা হয় বিগত ২২ জুন। এতে ১০ হাজার ২১২ জন উত্তীর্ণ হন। এরপর গত বছরের সেপ্টেম্বর ও অক্টোবরে লিখিত পরীক্ষা শেষ হয়। এ বছরের ১২ জানুূয়ারি লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এরপর ফেব্রুয়ারিতে তাঁদের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৮ জুলাই চূড়ান্ত ফল প্রকাশ করা হয়।

No comments

Powered by Blogger.