জিয়ার সময় কৃষিতে রাষ্ট্রের ভূমিকা কমানো শুরু: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, জিয়াউর রহমানের সময় থেকে বাংলাদেশের কৃষিতে রাষ্ট্রের ভূমিকা কমানো শুরু হয়েছিল। পরে সামরিক সরকারের ধারাবাহিকতায় খালেদা জিয়ার সরকারও কৃষিতে সরকারের ভূমিকা ও বিনিয়োগ কমিয়ে ফেলে। ফলে দেশের কৃষি ও কৃষক বিপন্ন হয়।
গতকাল বৃহস্পতিবার কর্নেল তাহের মিলনায়তনে জাতীয় কৃষক জোটের কেন্দ্রীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু অভিযোগ করে বলেন, ‘খালেদা জিয়া কৃষকদের দমন করতে ১৮ জন কৃষককে হত্যা করেন। খালেদা জিয়া আজ জিয়ার ভূতদের সঙ্গে নিয়ে কৃষকদের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন।’ তিনি বলেন, মহাজোট সরকার মোট কৃষি উৎপাদনের মূল্যের প্রায় ৪ শতাংশ সহায়তা দিচ্ছে কৃষিতে, খালেদা জিয়ার সময়ে এটা ১ শতাংশও ছিল না। তিনি কৃষি ও কৃষকদের সমস্যাগুলো সমাধানের জন্য ‘সামগ্রিক কৃষি সংস্কার কর্মসূচি’ প্রণয়ন ও বাস্তবায়নের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
সংগঠনের সভাপতি ইকবাল হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জাসদের সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, স্থায়ী কমিটির সদস্য শিরীন আখতার, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান প্রমুখ বক্তব্য দেন। বিজ্ঞপ্তি।

No comments

Powered by Blogger.