জেএমবির আমির সাইদুরের ছেলেসহ দুজন গ্রেপ্তার

জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) আমির সাইদুর রহমানের ছেলে আবু তালহা মোহাম্মদ ফাহিমসহ (২১) দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। র‌্যাবের দাবি, গতকাল রোববার ভোরে রাজশাহী থেকে বিপুল পরিমাণ প্রচারপত্র ও ভারতীয় রুপিসহ তাঁদের গ্রেপ্তার করা হয়। র‌্যাবের দাবি, আবু তালহা জেএমবির অর্থ শাখার প্রধান ও শুরা সদস্য। তাঁর সঙ্গে গ্রেপ্তার হওয়া আবদুল আলীম (২৩) জেএমবির গায়রে এহসার (জেএমবির সাংগঠনিক কাঠামোর চতুর্থ ধাপ)।


তাঁরা দুজনই পলাতক আসামি ছিলেন। অবশ্য ২০১০ সালে গ্রেপ্তারের পর সাইদুর রহমান দাবি করেছিলেন, তাঁর ছেলে আবু তালহাকে আগেই গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গতকাল রোববার বিকেলে র‌্যাব সদর দপ্তরে গ্রেপ্তার হওয়া ওই দুজনকে নিয়ে সংবাদ সম্মেলন করে র‌্যাব। তখন সাইদুরের দাবির প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার এম সোহায়েল বলেন, আবু তালহা আগে কখনো গ্রেপ্তার হননি। সাইদুরের দুই স্ত্রী। তাঁর বেশ কয়েকজন ছেলে রয়েছে। তাদের মধ্যে কাউকে গ্রেপ্তার করা হতে পারে।
র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জেএমবির বর্তমান নেতারা সম্প্রতি পুরাতন কর্মীদের উদ্বুদ্ধ করার চেষ্টা করছেন, এমন তথ্যের ভিত্তিতে গতকাল ভোর চারটার দিকে র‌্যাবের একটি দল রাজশাহীর রাজপাড়া উপজেলার অচিনতলা বহরমপুর এলাকায় অভিযান চালায়।
র‌্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আবু তালহা স্বীকার করেছেন, তিনি জেএমবির অর্থ শাখার প্রধান ও শুরা সদস্য। তিনি ২০০৯ সালে সবুজবাগ থানায় সন্ত্রাসবিরোধী আইনে হওয়া এক মামলার আসামি। আবদুল আলীম মানিকগঞ্জের বাসস্ট্যান্ডে সিরিজ বোমা হামলার কথা স্বীকার করেছেন। তাঁর বিরুদ্ধে মানিকগঞ্জ থানায় ২০০৫ সালে বিস্ফোরক আইনে মামলা হয়েছে।
এম সোহায়েল বলেন, জেএমবির বর্তমান আমির সোহেল মাহফুজ। তিনি গ্রেপ্তার এড়াতে দেশ-বিদেশে, বিশেষ করে ভারত ও মিয়ানমার সীমান্তে ঘোরাঘুরির মধ্যে থাকেন এবং পুরাতন কর্মীদের নিয়ে সক্রিয় হওয়ার চেষ্টা করছেন।

No comments

Powered by Blogger.