এবার অভিনয় পাহাড়ে

র আগে কখনও আমি পাহাড়ে উঠিনি। আর তাই যখন প্রথমবারের মতো এবার পাহাড়ে উঠছিলাম, তখন আমার ভেতর যেমন এক ধরনের আনন্দানুভূতি হচ্ছিল, পাশাপাশি আমি ভয়ও পাচ্ছিলাম এই ভেবে যে, যদি পড়ে যাই, তাহলে কী হবে! আমি যে পাহাড়টিতে উঠেছিলাম, হিমছড়ির এই পাহাড়টিতে ওঠার জন্য কোনো সিঁড়ি ছিল না।

আর তাই আমাকে অনেক কষ্ট করতে হয়েছে। বললেন লাক্স তারকা রাহা। স্বাস্থ্য সচেতনতামূলক একটি প্রামাণ্যচিত্রে কাজের অংশ হিসেবেই তিনি পাহাড়ে গিয়ে অভিনয় করেছেন। এ প্রসঙ্গে রাহা আরও বললেন, ‘ফুড এবং নিউট্রিশনের ওপর ভিত্তি করে এই প্রামাণ্যচিত্রটি নির্মিত হয়েছে। তবে এটা একটু ভিন্ন ধারার প্রামাণ্যচিত্র। এতে একটি স্টোরি রয়েছে। এর গল্পে দেখা যাবে আমি কানাডা থেকে এ দেশে আসি এই প্রামাণ্যচিত্রটির কাজে।
 
আর এর জন্য আমি চট্টগ্রামের বিভিন্ন অঞ্চলের মানুষের সঙ্গে তাদের খাবার-দাবার নিয়ে নানা রকম কথা বলি। এটা আমার জন্য নতুন এক অভিজ্ঞতা। আসলে সামাজিক দায়বদ্ধতা থেকেই এ ধরনের কাজে অংশ নিয়েছি। একজন শিল্পী হিসেবে আমি এ কাজটি করে অন্য অনেক কাজের চেয়ে বেশি আনন্দ পেয়েছি।’ রাহা জানিয়েছেন, এই প্রামাণ্যচিত্রটি সময় টিভিতে প্রচার হবে। এ ছাড়াও রাহা এরই মধ্যে তিনটি নতুন নাটকের কাজ শেষ করেছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘‘আমি ভাই নাটকের নাম মনে রাখতে পারি না। তবে এই মুহূর্তে একটি নাটকের নাম মনে পড়ছে। আর তা হচ্ছে ‘সবারই কিছু দুঃখ আছে’ শিরোনামের একটি সিরিয়ালের কাজ করেছি নেপালে।’

No comments

Powered by Blogger.