প্রেম পরিবর্তনের প্রক্রিয়া যদি এমন হতো by নাসিফ চৌধুরী

তুন প্রেম শুরু করার আগে পূর্ববর্তী প্রেমিক/প্রেমিকার দেওয়া ছাড়পত্র নতুন প্রেমিক/প্রেমিকার কাছে জমাদান বাধ্যতামূলক। ছাড়পত্রের জন্য আবেদনপত্রের নমুনা বরাবর লাইলি খাতুন (প্রেমিকা ২০০৯-১১ বর্ষ)
শিরিনগর, জুলিয়েটগঞ্জ বিষয়: প্রেমের ছাড়পত্র প্রদানের জন্য আবেদন। সাবেক প্রিয়তমা
সবিনয় নিবেদন এই যে বিগত ২০০৯ সালের জানুয়ারি হইতে আমি আপনার প্রেমিকের দায়িত্ব পালন করিয়া আসিতেছি।


সম্প্রতি আমাদের এলাকায় এক ষোড়শীর আগমন ঘটিয়াছে। আমি সুকৌশলে তাহার ফোন নাম্বার জোগাড় করিয়া প্রেমের কূটনৈতিক তৎপরতার মাধ্যমে তাহার মন জয় করিতে সক্ষম হইয়াছি। বর্তমানে সে আমার সাথে প্রেম করিতে আগ্রহী। এমন অবস্থায় আপনার সাথে বর্তমান প্রেমের সম্পর্ক ভাঙিয়া আমার প্রেমের ছাড়পত্র একান্ত প্রয়োজন।
মহোদয়ার কাছে বিনীত অনুরোধ, এই প্রেমের সম্পর্ক হইতে আমাকে অব্যাহতি দিয়া ছাড়পত্র প্রদানের মাধ্যমে নতুন প্রেম করিবার সুযোগ প্রদান করিয়া কৃতজ্ঞ রাখিবেন।
আবেদনে
মজনু খান
ফরহাদগঞ্জ, রোমিওনগর
ছাড়পত্র নেওয়ার শর্ত
 বছরের সকল গুরুত্বপূর্ণ দিবসের গিফট অগ্রিম জমাদান।
 আবেদনকারীর নিকট থাকা প্রেমের সকল প্রমাণ (চিঠি, ছবি, মাথার চুল, কার্ড, রেস্টুরেন্ট বিলের কপি) ছাড়পত্র প্রদানকারীর নিকট জমাদান।
 ইন্টারনেটে কোনো ধরনের আপত্তিকর কথা/ছবি/ভিডিও প্রকাশ না করিবার লিখিত সম্মতিপত্র।

ছাড়পত্র গ্রহণের অনুষ্ঠান
চায়নিজ রেস্টুরেন্ট অথবা দামি কোনো ফাস্টফুডের দোকানে ভোজন অনুষ্ঠানের মাধ্যমে প্রেম সমাপ্তির চুক্তিপত্রে উভয় পক্ষের স্বাক্ষর এবং শর্তপূরণ সাপেক্ষে প্রেমের ছাড়পত্র প্রদান। রেস্টুরেন্টের বিল অবশ্যই ছাড়পত্র গ্রহণকারী দ্বারা পরিশোধিত হইবে।

নতুন প্রেমিক/প্রেমিকার কাছে যা যা উপস্থাপন করতে হবে
 পূর্বের প্রেমিক/প্রেমিকার কাছে পাঠানো সব প্রেমপত্রের সত্যায়িত কপি।
 পূর্বের প্রেমিক-প্রেমিকার যুগল ছবি (পাসপোর্ট সাইজ)।
 বর্তমান প্রেম চালিয়ে যাওয়ার জন্য অর্থনৈতিক সচ্ছলতার কাগজপত্র।
 ন্যূনতম ছয় মাস প্রেম চালিয়ে যাওয়ার লিখিত সম্মতি প্রদান।
 সাবেক প্রেমিক/প্রেমিকার দেওয়া চারিত্রিক সনদ উপস্থাপন।

চারিত্রিক সনদের নমুনা
আমি লাইলি খাতুন এই মর্মে সাক্ষ্য প্রদান করিতেছি যে জানুয়ারি ২০০৯ হইতে ডিসেম্বর ২০১১ পর্যন্ত দীর্ঘ দুই বৎসর মজনু খানের সাথে আমার প্রেমের সম্পর্ক ছিল। প্রেমিক হিসেবে তাহার চরিত্র ফুলের মতো পবিত্র। ইহা ছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ দিবসে তিনি আমাকে দামি দামি উপহার প্রদান করিতে সক্ষম হইয়াছেন। আমি তাহার ভবিষ্যৎ প্রেমের উজ্জ্বল সাফল্য কামনা করিতেছি।
লাইলি খাতুন

অবশেষে প্রেম পরিবর্তন করার পর পত্রিকায় বিজ্ঞপ্তি
প্রেম পরিবর্তনের বিজ্ঞপ্তি
আমি মজনু খান সম্প্রতি লাইলি খাতুনের সাথে প্রেমের সম্পর্কের ইতি টানিয়া আমার এলাকার চামেলি বেগমের সাথে নতুন প্রেমের সম্পর্ক স্থাপন করিয়াছি। ইহাতে কাহারও কোনো প্রকার আপত্তি থাকিলে সাত (৭) দিনের ভিতরে জানাইবার জন্য অনুরোধ করা গেল।
—মজনু খান

No comments

Powered by Blogger.