মমিনুল-নাসিরের সেঞ্চুরিতে 'এ' দলের ড্র

মাত্র ৫৯ রানে প্রথম চার ব্যাটসম্যানকে হারিয়ে প্রায় ডুবতেই বসেছিল বাংলাদেশ 'এ' দল। মমিনুল হক ও নাসির সেঞ্চুরির জোড়া সেঞ্চুরিতে অবশ্য শেষমেশ ড্র নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। মঙ্গলবার ম্যাচের শেষ দিনে জয়ের জন্য ২৩৩ রানের টার্গেটের পিছু নিয়ে বাংলাদেশ 'এ' দল থামে ৫ উইকেটে ১৩৫ রান তুলে।অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজ 'এ' দলের বিপক্ষে বাংলাদেশ 'এ' দলের এ ম্যাচে প্রথম চার ব্যাটসম্যানের ব্যর্থতা আপাতত আড়াল করেছেন মমিনুল ও নাসির। প্রথম ইনিংসে মাত্র ৫৯ রানে শুরুর চার ব্যাটসম্যানকে হারিয়েও বাংলাদেশ 'এ' দল ৬৪ রানের 'লিড' নেয় পঞ্চম উইকেটে মমিনুল ও নাসিরের ২৫৯ রানের জুটির কল্যাণে।


মমিনুল আউট হন ২২৩ বলে ১৫০ রান করে। আর নাসির ক্যাচ দেন ব্যক্তিগত ১৩৪ রানে। এর আগে স্থানীয়দের ৩৫৮ রানের ইনিংসে মূল অবদান বাংলাদেশ সফর করে যাওয়া ডেনজা হায়াত (৯২) ও আন্দ্রে রাসেলের (১২৮)। আর ক্যারিবীয়রাও যে আকাশ ছুঁতে পারেনি, তা কামরুল ইসলাম রাবি্ব (৪/৫৪) ও সোহরাওয়ার্দী শুভর (৪/১০৭) বদৌলতে। বোনারের (১২৭) সেঞ্চুরি সত্ত্বেও স্থানীয় দলের দ্বিতীয় ইনিংস ২৯৬ রানে থেমে পড়ে সোহরাওয়ার্দীর (৫/৮১) স্পিনে। সেঞ্চুরির সঙ্গে ম্যাচে ৫ উইকেট নেওয়ায় ম্যাচসেরার পুরস্কার জেতেন স্বাগতিক দলের অলরাউন্ডার আন্দ্রে রাসেল।
সংক্ষিপ্ত স্কোর :
ও. ইন্ডিজ 'এ' প্রথম ইনিংস ৯৪.৪ ওভার ৩৫৮/১০ (হায়াত ৯২, রাসেল ১২৮, ব্রাথওয়েট ৬২, কামরুল ৪/৫৪, সোহরাওয়ার্দী ৪/১০৭)। দ্বিতীয় ইনিংস ৮৬ ওভার ২৯৬/১০ (বোনার ১২৭, রাসেল ৩০, রবিউল ৩/৪৮, সোহরাওয়ার্দী ৫/৮১, নাসির ২/৭৪)।
বাংলাদেশ 'এ' দল প্রথম ইনিংস ১১০.১ ওভার ৪২২/১০ (মমিনুল ১৫০, নাসির ১৩৪, মিঠুন ৫২, গ্যাব্রিয়েল ৪/৬২, পাসকাল ৩/৫৬, রাসেল ৩/৭৪) ও দ্বিতীয় ইনিংস ৫৩ ওভার ১৩৫/৫ (জহুরুল ৪১, পাসকাল ২/৩৬, রাসেল ২/২৬)। ফল : ড্র।
ম্যান অব দ্য ম্যাচ : আন্দ্রে রাসেল।

No comments

Powered by Blogger.