শুভেচ্ছা বিনিময় করে কাটল আইভীর ঈদ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিজয়ী হয়ে দেশের প্রথম নারী মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর ঈদ কেটেছে কর্মী-সমর্থকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে। সারা দিন তিনি আপামর মানুষকে স্বাগত জানিয়ে তাদের খোঁজখবর নেন। অপরদিকে নির্বাচনে অপর দুই আলোচিত প্রার্থী সাবেক সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান এবং জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারও ঈদের দিনটি কাটিয়েছেন নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে।


মেয়র সেলিনা হায়াত আইভী ঈদের পুরো দিনটিই কাটিয়েছেন ১৭৯/২ পশ্চিম দেওভোগের পৈতৃক বাড়িতে। সকাল থেকে রাত অবধি তিনি দলীয় নেতা-কর্মী, শুভানুধ্যায়ী ও আত্মীয়স্বজনের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং তাদের আপ্যায়ন করেন। যেসব নেতা-কর্মী বা শুভানুধ্যায়ী নির্বাচনে জয়ের পর আইভীর সঙ্গে সাক্ষাতের সুযোগ পাননি তাঁরা ঈদের সুযোগটিকে হাতছাড়া করেননি। আইভীর পিতা আলী আহাম্মদ চুনকার মৃত্যুর পর থেকে তাঁদের বাড়িতে কোরবানি দেওয়া হয় না। তবে মহরমের জন্য তাঁদের বাড়িতে বিশেষ ধরনের খিচুরির আয়োজন করা হয়ে থাকে বলে জানান আইভীর ছোট ভাই আহাম্মদ আলী রেজা উজ্জ্বল।
শামীম ওসমানের পারিবারিক সূত্রে জানা গেছে, তিনি এবার ঈদ করেছেন শহরের জামতলায় শ্বশুর বাড়িতে। শহরের মাসদাইরে কেন্দ্রীয় ঈদগাহে তিনি ঈদের নামাজ আদায় করেন। এরপর শ্বশুর বাড়িতেই নেতা-কর্মী, শুভানুধ্যায়ী আর আত্মীয়স্বজনের সঙ্গে শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন এবং তাদের আপ্যায়ন করেন। শামীম ওসমান এবার একটি গরু কোরবানি দিয়েছেন।
সিটি করপোরেশন নির্বাচনে অন্যতম শক্তিশালী প্রতিদ্বন্দ্বী সত্ত্বেও দলের সিদ্ধান্তে শেষ মুহূর্তে নির্বাচন থেকে সরে দাঁড়ানো অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার শহরের কেন্দ্রীয় ঈদগাহে নামাজ আদায় করেন। শহর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামাল জানান, এরপর তিনি মাসদাইরের বাড়িতে সকাল ১১টা পর্যন্ত নেতা-কর্মী এবং
শুভানুধ্যায়ীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এরপর তিনি ঢাকায় গিয়ে বিএনপি চেয়াপরপারসন খালেদা জিয়ার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।
কুশল বিনিময়কালে খালেদা জিয়া তাঁকে তাঁর ত্যাগের জন্য ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে তাঁকে মূল্যায়নের আশ্বাস দেন। তৈমূর আলম তখন বলেন, ১/১১'র পট পরিবর্তনের পরেও তিনি দল এবং চেয়ারপারসনের সঙ্গে বেইমানি করেননি। ভবিষ্যতেও করবেন না। তৈমূর এরপর নারায়ণগঞ্জে ফিরে আবারও নেতা-কর্মীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন। এবার তিনটি গরু কোরবানি দিয়েছেন তিনি।

No comments

Powered by Blogger.