প্রধানমন্ত্রীর ঈদ-শুভেচ্ছা বিনিময়-মানুষ ভালোভাবেই ঈদ করতে পেরেছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময় করেছেন। পরে তিনি সাংবাদিকদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।প্রধানমন্ত্রী বলেন, এবার অত্যন্ত আনন্দ ও উৎসবমুখর পরিবেশে ঈদ উদ্যাপিত হয়েছে। মানুষ ভালোভাবেই ঈদ করতে পেরেছে। জিনিসপত্রের দাম মানুষের ক্রয়ক্ষমতার মধ্যেই ছিল। মানুষের বাড়ি যেতেও কোনো অসুবিধা হয়নি।গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় শেখ হাসিনা বিভিন্ন মানুষের সমস্যার কথা শোনেন এবং তাৎক্ষণিক সেসব সমাধানের ব্যবস্থা নেন।


কারো চিকিৎসা এবং কারো আর্থিক সাহায্যের ব্যবস্থা করে দেন তিনি। এ সময় তিনি বলেন, গণভবনের দ্বার সবার জন্য সব সময় খোলা।
শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত, আধুনিক ও সুখী-সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।
প্রধানমন্ত্রী বলেন, 'আমরা বাংলাদেশকে সম্মানজনক অবস্থানে নিয়ে যেতে চাই। মানুষ তাদের অধিকার ফিরে পাবে, তাদের মৌলিক চাহিদা পূরণ হবে_এ লক্ষ্যেই সরকার কাজ করে যাচ্ছে।'
ঈদের দিন সকালে প্রধানমন্ত্রী প্রথমে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নেতাদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন। পরে তিনি সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি তাদের সঙ্গে কথা বলেন। এরপর এফবিসিসিআইয়ের সভাপতি এ কে আজাদ ও আনিসুল হকের নেতৃত্বে ব্যবসায়ীদের একটি প্রতিনিধিদলও প্রধানমন্ত্রীর সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করে। পরে আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী ও সমমনা সংগঠনের নেতাদের পাশাপাশি বিভিন্ন মিশনের কর্মকর্তা, বিদেশি কূটনীতিক, সুপ্রিম কোর্ট ও হাইকোর্টের বিচারপতি, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও শিক্ষক, আইনজীবী, সুশীল সমাজের প্রতিনিধি, ঊর্ধ্বতন বেসামরিক-সামরিক কর্মকর্তা, কবি-সাহিত্যিক-বুদ্ধিজীবী, চিকিৎসক, প্রকৌশলী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ প্রধানমন্ত্রীর সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

No comments

Powered by Blogger.