রাজধানীতে ওয়ার্ড বিএনপি নেতাসহ পাঁচ খুন

রাজধানীতে ওয়ার্ড পর্যায়ের এক বিএনপি নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। নিহত আবদুল বাকী মিল্টনের (৪০) ঘাড়, মাথা ও পিঠে গুলি করা হয়েছে। এ ছাড়া পৃথক ঘটনায় গত তিন দিনে দুটি শিশু ও দুই নারী খুন হয়েছেন। তাঁরা হলেন শান্তা বেগম (২০), ইসরাত আরা জাহান ইভা (৮), হৃদয় (৬) ও অজ্ঞাতপরিচয় তরুণী (২৫)।পুলিশ ও হাসপাতাল সূত্র জানায়, শেরে বাংলানগরের একটি ব্যবসাপ্রতিষ্ঠান থেকে গতকাল বুধবার সকালে বিএনপির স্থানীয় নেতা আবদুল বাকি মিল্টনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে। গত বৃহস্পতিবার খিলক্ষেত থেকে অপহৃত হয় শিশু ইসরাত আরা জাহান ইভা।


পরে অপহরণকারীরা তার পরিবারের কাছে টেলিফোনে চার লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পুলিশ ও র‌্যাব তাকে উদ্ধারের চেষ্টা করছিল। এর আগেই ঈদের দিন সোমবার এলাকার একটি পুকুর থেকে তার হাত-পা বাঁধা ও চোখ উপড়ানো লাশ উদ্ধার করা হয়। খিলগাঁও গোড়ান এলাকার একটি ঝিল থেকে ঈদের দিন উদ্ধার করা হয় হৃদয় নামের আরেক শিশুর গলিত লাশ। শুক্রবার থেকে সে নিখোঁজ ছিল। ঈদের দিন সকালে সবুজবাগ এলাকা থেকে মস্তকবিহীন ও বস্তাবন্দি অজ্ঞাত তরুণী এবং গত মঙ্গলবার লালবাগ বেড়িবাঁধ থেকে শান্তা বেগম নামের এক মহিলার লাশ উদ্ধার করে পুলিশ। শান্তা হত্যার ঘটনায় তাঁর স্বামী স্বপনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ময়নাতদন্তের জন্য লাশগুলো ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
শেরে বাংলানগরে নিহত বিএনপি নেতা মিল্টনের ছোট ভাই আবদুল বাতেন কালের কণ্ঠকে জানান, বুধবার সকাল ৯টার দিকে তিনি টেলিফোনে তাঁর ভাই নিহত হওয়ার ঘটনা জানতে পারেন। মিল্টন শেরে বাংলানগর ৪০ নম্বর ওয়ার্ড বিএনপির সহসভাপতি ছিলেন। পশ্চিম শেওড়াপাড়ায় স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে নিয়ে ভাড়া বাসায় থাকতেন তিনি। এ ছাড়া শেরে বাংলানগর ইসলামিক ফাউন্ডেশনের দক্ষিণে সরকারি স্টাফ কোয়ার্টারের পাশে শেরে বাংলানগর কেব্ল্ নেটওয়ার্ক নামে তাঁর একটি ব্যবসাপ্রতিষ্ঠান ছিল। একই সঙ্গে মিল্টন ঠিকাদারিও করতেন। মঙ্গলবার রাত ১১টার দিকে মিল্টন সর্বশেষ টেলিফোনে তাঁর শ্বশুরের সঙ্গে কথা বলেন। এর পর থেকেই তাঁর ফোন বন্ধ ছিল। মিল্টনের লাশ পাওয়া যায় তাঁর ব্যবসাপ্রতিষ্ঠানের ভেতরেই। তাঁর মাথা, ঘাড় ও পিঠে গুলি করা হয়েছে।
তেজগাঁও বিভাগের উপকমিশনার ইমাম হোসেন সাংবাদিকদের জানান, পুলিশ হত্যাকাণ্ডের তদন্ত শুরু করেছে। মিল্টন ব্যবসার পাশাপাশি আরো অনেক কিছুর সঙ্গে জড়িত ছিলেন। ফলে তাৎক্ষণিক এই হত্যাকাণ্ডের কারণ সম্পর্কে স্পষ্ট করে কিছু বলা যাচ্ছে না।
মিল্টনের স্ত্রী লাবণী জেসমিন সাংবাদিকদের বলেন, মিল্টনের ঘনিষ্ঠ বন্ধুদের কেউ এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত বলে তিনি ধারণা করছেন।
খিলক্ষেতে নিহত ইভার মামা স্বপন জানান, ইভা বাবা-মায়ের সঙ্গে ক-২১১/২/এ খিলক্ষেত নামাপাড়ার বাসায় থাকত। সে স্থানীয় আল মানারাত মডেল উচ্চ বিদ্যালয়ের প্লে গ্রুপের ছাত্রী ছিল। নিখোঁজ হওয়ার চার দিন পর সোমবার দুপুর ১২টার দিকে স্থানীয় নামাপাড়ায় একটি পুকুর থেকে ইভার রক্তাক্ত লাশ উদ্ধার করা হয়। লাশ হাত-পা বাঁধা এবং চোখ উপড়ানো অবস্থায় বস্তায় ভরা ছিল।
স্বপন আরো জানান, তাঁর বাসা ইভাদের বাসার পাশেই। বৃহস্পতিবার সকালে ইভা তাঁর বাসায় আসে এবং দুপুর ২টার দিকে বাসায় যাওয়ার কথা বলে চলে যায়। এর পর থেকে শিশুটি নিখোঁজ ছিল। ওইদিনই রাতে ও পরদিন সকালে তার ছোট ভাই রিপনের কাছে অজ্ঞাতপরিচয়ের এক ব্যক্তি মোবাইলে ফোন করে চার লাখ টাকা মুক্তিপণ দাবি করে এবং টাকা না পেলে ইভাকে মেরে ফেলার হুমকি দেয়। বিষয়টি তারা র‌্যাবকে জানান। এর পরই ইভার লাশ পাওয়া যায়। ইভার বাবার নাম ইউসুফ আলী। গ্রামের বাড়ি লক্ষ্মীপুরের রায়পুরে। স্বপন বাদী হয়ে খিলক্ষেত থানায় মামলা করেছেন। পুলিশের ধারণা, মুক্তিপণ না পেয়ে অপহরণকারীরা শিশুটিকে হত্যা করেছে। হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
অন্যদিকে খিলগাঁওয়ে নিহত আরেক শিশু হৃদয়ের বাবা মনিরুল হোসেন জানান, গোড়ান আদর্শবাগ ঝিলের মধ্য থেকে মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে তাঁর সন্তানের গলিত লাশ উদ্ধার করা হয়। তিনি একজন রিকশাচালক এবং ১৭১ উত্তর গোড়ানের ভাড়া বাসায় থাকেন। তাঁদের গ্রামের বাড়ি বগুড়ার সোনাতলায়। গত ৪ অক্টোবর রাত ১১টার দিকে বাসার সামনেই হৃদয়কে তাঁর রিকশার ওপর বসিয়ে তিনি একটু অন্যদিকে গিয়েছিলেন। ১৫-২০ মিনিট পর ফিরে এসে দেখেন রিকশা ও তাঁর ছেলে নেই। এরপর তিনি বিভিন্ন জায়গায় খোঁজ করেও ছেলে বা রিকশার সন্ধান পাননি। মঙ্গলবার সকালে ঝিলের মধ্যে লাশ দেখে পুলিশে খবর দেন।
খিলগাঁও থানার পুলিশ জানায়, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পরিচিত কোনো চোর রিকশা চুরির উদ্দেশ্যেই হৃদয়কে হত্যা করেছে। এ ঘটনায় গতকাল পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।
সোমবার সকালে সবুজবাগ থানা এলাকার কমলাপুর অতীশ দিপঙ্কর রোডে ফুট ওভারব্রিজের সামনে একটি পরিত্যক্ত বস্তার ভেতর থেকে মস্তকবিহীন এক তরুণীর লাশ উদ্ধার করা হয়। এর কিছুক্ষণ পর পাশের একটি ম্যানহোল থেকে উদ্ধার করা হয় খণ্ডিত মাথা।
সবুজবাগ থানার উপপরিদর্শক দীপক কুমার পাল জানান, তরুণীর হাত-পা বাঁধা ছিল। পরনে ছিল লাল সালোয়ার-কামিজ।
লালবাগে সংঘটিত শান্তা হত্যাকাণ্ডের ব্যাপারে সংশ্লিষ্ট থানার পুলিশ জানায়, সোমবার রাত সাড়ে ৭টার দিকে বেড়িবাঁধ থেকে শান্তাকে অচেতন ও রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে স্থানীয় লোকজন। তাঁর শরীরের বিভিন্ন স্থানে জখম এবং গলায় ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন ছিল। মিটফোর্ড হাসপাতালে নেওয়ার পথেই তাঁর মৃত্যু হয়। খবর পেয়ে তাঁর স্বামী এসে শান্তার লাশ কামরাঙ্গীরচরের বড়গ্রাম কুলার ঘাটে তার শ্বশুরবাড়িতে নিয়ে যায়। সেখানে সে লাশ দাফনের জন্য তাড়াহুড়া করছিল। এ সময় শান্তার বাবা খোকা মিয়ার কাছে ঘটনাটি সন্দেহজনক মনে হলে তিনি পুলিশে খবর দেন। পুলিশ এসে শান্তার স্বামী স্বপনকে আটক করে।
লালবাগ থানার পুলিশ জানায়, ঘটনাটি রহস্যজনক। শান্তার বাবা খোকা মিয়া বাদী হয়ে স্বপনকে আসামি করে মামলা করেছেন। তবে সে এখন পর্যন্ত এই হত্যাকাণ্ডের দায় স্বীকার করেনি। শান্তার গ্রামের বাড়ি মুন্সীগঞ্জের শ্রীনগরে।

No comments

Powered by Blogger.