দাঁতের দাম ৩১ হাজার ডলার!

কটা দাঁতের দাম ৩১ হাজার মার্কিন ডলার। অবাক হাওয়ারই বিষয়। কিন্তু না এ যেনতেন মানুষের দাঁত নয়। এক সময় দুনিয়া কাঁপানো গায়ক জন লেননের দাঁত। লেনন তাঁর পড়ে যাওয়া দাঁতটি নিজের জঞ্জাল দূর করার তাগিদেই হোক আর তাঁর ভক্তকে ভালোবেসেই হোক দিয়েছিলেন। কিন্তু এই গিফট হিসেবে দেওয়া দাঁতটিই যে সোনা ফলাবে তা কী আর বুঝতে পেরেছিল ওই ভক্ত।শনিবার ওমেগা নিলাম ঘরে প্রখ্যাত গায়ক জন লেননের ওই দাঁতটির দাম উঠল ৩১ হাজার ২০০ মার্কিন ডলার। আর জন লেননের এই দাঁতটি নিলাম থেকে হাতিয়ে নিলেন মিচেল জুক নামের এক কানাডিয়ান ডেন্টিস্ট। তবে শনিবারের ওই নিলামের পর এখন পর্যন্ত মুখ খোলেননি জুক।


ওয়েব্রিজে থাকাকালীন লেনন তাঁর এই দাঁতটি তাঁরই গৃহপরিচারিকা ডরোথি জারলেটকে দিয়েছিলেন। ডরোথির সন্তান ব্যারি জারলেট জানান, 'ডরোথি ১৯৬৪ থেকে ১৯৬৮ সাল পর্যন্ত লেননের গৃহপরিচারিকা হিসেবে ছিলেন।' ব্যারি আরো বলেন, 'তার (ডরোথি) সঙ্গে লেননের সম্পর্ক বেশ ভালো ছিল। মা একদিন রান্নাঘরে কাজ করছিলেন। তখন লেনন তার একটি দাঁত এনে মাকে দিলেন আমার বোনকে দেওয়ার জন্য। যাতে আমার বোন ওই দাঁতটিকে স্যুভেনির হিসেবে রাখে। কারণ আমার বোন লেননের খুব বড় ভক্ত ছিল। এরপর থেকেই এই দাঁতটি আমাদের পরিবারের অংশ হয়ে টিকে রইল।'
মাত্র দুই বছর ছাড়া পুরো ৪০ বছরই দাঁতটি ছিল কানাডায়। ডরোথি জারেলেটের মেয়ের বিয়ে হয়ে গেলে দাঁতটি নিয়ে তাঁরা কানাডা চলে যান। ডরোথি জারলেটের বয়স এখন ৯০ বছর।
ব্যারি আরো জানান, 'লেনন মাঝেমধ্যে আমাদের কিছু না কিছু গিফট দিতেন। আমার মার কাছে এখনো একটা হীরের নেকলেস আছে যা লেনন জাপান থেকে আসার সময় আমার মার জন্য নিয়ে এসেছিলেন।' সূত্র : সিএনএন, বাংলানিউজ (অনলাইন)।

No comments

Powered by Blogger.