শিরোপার স্বপ্ন নিয়ে শেখ জামালের যাত্রা

রোয়া মৌসুম শুরুর আগে নিজেদের শক্তি যাচাই করতে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব আজ নেপাল যাচ্ছে পোখরা গোল্ডকাপ খেলতে। বিশাল লটবহর নিয়েই গতবারের লিগ চ্যাম্পিয়নরা যাচ্ছে রথ দেখা আর কলা বেচার উদ্দেশ্যে। খেলার পাশাপাশি ক্লাব কর্মকর্তাদের নেপাল ভ্রমণও হবে আর কি। তবে ১২ দলের এই টুর্নামেন্টটা কোচ সাইফুল বারী টিটুর জন্য খুবই গুরুত্বপূর্ণ, 'সেই চ্যাম্পিয়ন দল নেই, এখন অনেক নতুন মুখ। তাই টুর্নামেন্টটা আমাদের জন্য একটা টেস্ট পরীক্ষার মতো। কিন্তু গ্রুপ করে খেলা হলে আমাদের জন্য ভালো হতো, তখন বেশি ম্যাচ খেলার সুযোগ পেতাম এবং একেকটা পজিশনে কয়েকজনকে খেলাতে পারতাম।


' চ্যাম্পিয়ন দল ভেঙে গিয়ে তারকারা হয়েছেন অন্যান্য ক্লাবমুখো। নতুনদের দিয়ে শূন্যস্থান পূরণ করার পর প্রায় দুই মাস প্র্যাকটিসও সেরে ফেলেছে এই ক্লাব দল। তবে ম্যাচ প্র্যাকটিস না হওয়ায় কোচ নির্দিষ্ট পজিশনের ফুটবলারদের নিয়ে দ্বিধায় আছেন। সুবাদে নেপালের এই টুর্নামেন্ট বেশ গুরুত্বপূর্ণ।
গত পরশু থেকে শুরু হয়েছে পোখরা গোল্ডকাপ, খেলা হচ্ছে নকআউট পদ্ধতিতে। শেখ জামাল সরাসরি কোয়ার্টার ফাইনালে খেলবে আগামী ১৪ নভেম্বর, সম্ভাব্য প্রতিপক্ষ নেপাল পুলিশ। নেপালের এই লিগ চ্যাম্পিয়ন দলটি ছাড়া তেমন কোনো বড় দল নেই টুর্নামেন্টে। তাই শেখ জামালের কর্তারা শিরোপার স্বপ্ন দেখছেন, 'শিরোপাই আমাদের লক্ষ্য। দীর্ঘ দুই মাসের প্র্যাকটিসে দলের অবস্থা মোটামুটি ভালো। এটা জিতলে পুরো মৌসুমে লড়াইয়ের আত্মবিশ্বাস পাবে দলটা।' এ জন্য তারা নিয়ে যাচ্ছে সাত বিদেশিকেও। জাতীয় দলের বিপক্ষে প্র্যাকটিস ম্যাচে ওই সাতজনকে নিয়েও শেখ জামালের পারফরম্যান্স তেমন ভালো নয়। তাই অন্যদের বেলায় যেনতেন হলেও বিদেশিদের জন্য কঠিন পরীক্ষার মঞ্চ নেপালের এই টুর্নামেন্টটা। এই টুর্নামেন্টের পারফরম্যান্স দেখেই সংখ্যাটা চারে নামিয়ে আনবে শেখ জামাল।

No comments

Powered by Blogger.