মাইকেল জ্যাকসনের মৃত্যু-ব্যক্তিগত চিকিৎসক মারে দোষী সাব্যস্ত

মাইকেল জ্যাকসনকে হত্যা করা হয়েছে বলে মত দিয়েছেন আদালত। লস অ্যাঞ্জেলেসের আদালতের ১২ সদস্যের জুড়ি বোর্ড গত সোমবার রাতে সর্বসম্মতিক্রমে এ মত দেন। আর এ ঘটনায় তাঁরা জ্যাকসনের ব্যক্তিগত চিকিৎসক কনরাড মারে-কে দোষী সাব্যস্ত করেছেন। ব্যথানাশক ওষুধ প্রোপোফলের অতিরিক্ত ডোজ দেওয়ায় জ্যাকসন মারা গেছেন বলে সিদ্ধান্তে পেঁৗছান জুরিরা। চূড়ান্ত রায় দিতে তাঁরা ৯ ঘণ্টা সময় নেন।আদালত মারের জামিন আবেদন নাকচ করায় তাঁকে জেলহাজতে পাঠানো হয়েছে। কী সাজা হবে_তা তিন সপ্তাহের মধ্যেই জানাবেন আদালত। ধারণা করা হচ্ছে, মারের চার বছরের কারাদণ্ড হতে পারে।


জ্যাকসন ২০০৯ সালের ২৫ জুন মারা যান। প্রোপোফল বেশি মাত্রায় নেওয়ায় তিনি মারা যান বলে ডাক্তারি পরীক্ষায় প্রমাণিত হয়। এ ঘটনায় মারের বিরুদ্ধে অনিচ্ছাকৃতভাবে হত্যার অভিযোগে আনা হয়। রায় ঘোষণার পর নিরাপত্তাকর্মীরা মারেকে দুই হাত পিঠমোড়া করে দ্রুত হাতকড়া পরিয়ে দেন। এ সময় আদালত কক্ষে জ্যাকসনের বাবা, মা ও ভাইবোনরা উপস্থিত ছিলেন। রায়ের অপেক্ষায় বাইরে ভিড় জমিয়েছিল ভক্তরা। রায়ের পর বিচারকদের ধন্যবাদ জানান জ্যাকসনের বোন লা টোয়া। তিনি বলেন, 'মাইকেল সবাইকে ভালোবাসত, আমরাও তাকে ভালোবাসি। আদালত কক্ষেও মাইকেল আমাদের সঙ্গে ছিল, আর তাই তার পক্ষেই বিজয় এসেছে।'
জানা গেছে, জ্যাকসনের তিন সন্তান প্রিন্স, (১৪), প্যারিস (১৩) ও ব্ল্যাককেটকে (৯) তাদের দাদি ক্যাথরিন টেলিভিশনে রায় দেখতে বারণ করেছিলেন, যাতে তিনি নিজেই তাঁদের কাছে রায়ের কথা জানাতে পারেন। সূত্র : এএফপি, রয়টার্স।

No comments

Powered by Blogger.