ছুটিতে মুখর নগরীর সব বিনোদনকেন্দ্র

রিবারের সদস্যদের নিয়ে ঈদের ছুটিতে বিনোদনকেন্দ্রগুলোয় ছুটে বেড়াচ্ছে রাজধানীর ভ্রমণপিয়াসি মানুষ। রাজধানী ও এর আশপাশের পার্ক ও বিনোদনকেন্দ্রগুলোতে এখন দর্শর্নার্থীদের উপচে পড়া ভিড়। ঈদ উপলক্ষে এবারও সরকারি-বেসরকারি বিনোদনকেন্দ্রগুলো বিশেষ আয়োজন করে। শাহবাগের শিশু পার্ক, শ্যামলীর শিশুমেলা, চিড়িয়াখানা, গুলশানের ওয়ান্ডারল্যান্ড, আশুলিয়ার ফ্যান্টাসি কিংডম, নন্দন পার্কসহ বিনোদনকেন্দ্রগুলো নেয় বিশেষ প্রস্তুতি।সোমবার ঈদের দিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত শাহবাগের শিশু পার্কটি সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয়। পরদিন বিকেল ২টা থেকে রাত ৯টা পর্যন্ত এটি দর্শনার্থীদের জন্য উন্মুক্ত রাখা হয়।


প্রবেশমূল্য, সেই সঙ্গে রাইডের টিকিটের মূল্য তুলনামূলক কম বলে শাহবাগ শিশু পার্কে ভিড় সবচেয়ে বেশি। এ পার্কে প্রবেশমূল্য আট টাকা। তবে ট্রেন, দোলনা, চরকিসহ বিভিন্ন রাইডের প্রতিটির জন্য ছয় টাকা করে অতিরিক্ত টিকিট কিনতে হয়।
শ্যামলীর শিশুমেলা ঈদের দিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা ছিল। এখানে আছে ২২টি রাইড। আরো আছে গেমস ও ফুডস কর্নার।
প্রতিবারের মতো এবারও সকাল ১০টা থেকে ঢাকা চিড়িয়াখানা খোলা রাখা হয়। প্রবেশমূল্য মাথাপিছু ১০ টাকা।
রাজধানীর আরেক বিনোদনকেন্দ্র গুলশানের ওয়ান্ডারল্যান্ড। এটি ঈদের দিন সকাল ৯টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত খোলা ছিল। বিশ্বমানের আদলে গড়া উত্তেজনাকর সব রাইড নিয়ে আশুলিয়ায়ও তৈরি হয়েছে ফ্যান্টাসি কিংডম। ঈদের আনন্দ আরো বাড়িয়ে দিতে আয়োজন করা হয় আকর্ষণীয় কনসার্টসহ ড্যান্স শো, ডিজে শো এবং অ্যাক্রোব্যাট শো। ঈদের এ উৎসবমুখর দিনগুলোতে ফ্যান্টাসি কিংডম বর্ণালি সাজে সাজানো হয়।

No comments

Powered by Blogger.