ঝিকরগাছায় আওয়ামী লীগ নেতাসহ বিভিন্ন স্থানে ৬ খুন

শোরের ঝিকগাছায় দলীয় সন্ত্রাসীদের হাতে স্থানীয় আওয়ামী লীগ নেতাসহ বিভিন্ন স্থানে অন্তত ৬টি খুনের ঘটনা ঘটেছে। ঈদপূর্ব ও পরবর্তী চারদিনে এসব খুনের ঘটনা ঘটে। বিস্তারিত আমার দেশ-এর প্রতিনিধিদের পাঠানো খবরে :
ঝিকরগাছা : মঙ্গলবার দিনে-দুপুরে সন্ত্রাসীরা স্থানীয় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে খুন করেছে বলে খবর পাওয়া গেছে।


স্থানীয়রা জানিয়েছেন, উপজেলার গাবুরাপুর গ্রামের স্থানীয় সন্ত্রাসী বাহিনীর প্রধান গফফার ও তার দলের অন্যান্য সন্ত্রাসী শিওরদাহ গ্রামের আসলাম, শাহাদত, মশিয়ার, কবির, আলীম, বিল্লাল; নিশ্চিন্তপুর গ্রামের সাগর ও টিপু; গদখালীর চান্দু, পাঁচপোতা গ্রামের জারজিদ ও রশিদ, বাউশা গ্রামের সাকা, কুন্দিপুর গ্রামের নবাব এবং শার্শা উপজেলার ডুবপাড়া গ্রামের আরিফসহ ৩০/৪০ জনের একটি দল নিশ্চিন্তপুর গ্রামের আওয়ামীলীগ কর্মী রবিউল ইসলামের বাড়ি ঘিরে ফেলে। সন্ত্রাসীদের উপস্থিতি টের পেয়ে রবিউল দৌড়ে পালানোর চেষ্টা করলে সন্ত্রাসীরা তার ওপর বোমা নিক্ষেপ করে।
এতে তিনি মাটিয়ে লুটিয়ে পড়েন। পরে তাকে সন্ত্রাসীরা রামদা দিয়ে উপর্যুপরি কুপিয়ে তুলে নিয়ে যায়।
গোপালগঞ্জ : গোপালগঞ্জে ইমরুল কায়েস লেবু শেখ (১৬) নামে এক মাদরাসা ছাত্রকে অপহরণের পর মুক্তিপণ না পেয়ে হত্যা করা হয়েছে।
এ ঘটনার প্রতিবাদে ও বিচারের দাবিতে গতকাল ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার মাঝিগাতিতে বিক্ষুব্ধরা ১ ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। এ ঘটনার প্রধান অভিযুক্ত হিলটু মোল্লাকে ঢাকা থেকে ডিবি পুলিশ মঙ্গলবার গ্রেফতার করে।
নিহত ইমরুল শেখের খালাতো ভাই মো. আনিসুর রহমান জানান, শুক্রবার সন্ধ্যায় ইমরুলের মোবাইলে সহপাঠি ও দূরসম্পর্কের আত্মীয় হিলটু মোল্লা ফোন দিয়ে বাথানডাঙ্গা বাজারে ডেকে নেয়। তারপর সে নিখোঁজ হয়। রোববার নদীতে স্থানীয়রা তার লাশ দেখতে পেয়ে পরিবারকে খবর দেন।
নেত্রকোনা : নেত্রকোনার মদন উপজেলা সদরের পেকনী গ্রামে ফেরদৌস হত্যার বদলা নিতে ঈদের আগের দিন প্রতিপক্ষের ইয়াহিয়াকে (২৫) কুপিয়ে হত্যা করা হয়েছে ।
মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশারফ হোসেন জানান, ফেরদৌস হত্যার ঘটনাকে কেন্দ্র করে ইয়াহিয়াকে খুন করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
সিরাজগঞ্জ : জেলার সিরাজগঞ্জ সদর উপজেলার পাইকপাড়া গ্রামে স্বামীর হাতে খুন হয়েছেন স্ত্রী। নিহত হাজেরা খাতুন (২৫) একই গ্রামের বাবু ইসলামের স্ত্রী। এ ঘটনায় এলাকাবাসী নুরা পাগলার ছেলে ঘাতক বাবুকে গণধোলাই দিয়ে পুলিশে তুলে দিয়েছে। পুলিশ লাশ উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
সিরাজগঞ্জ সদর থানার ওসি বাসুদেব সিনহা (তদন্ত) জানান, পারিবারিক কলহের জেরে ঘরজামাই বাবু ইসলাম স্ত্রী হাজেরা খাতুনকে মঙ্গলবার রাতে শ্বশুর বাড়িতে শ্বাসরোধে হত্যা করে। এ ঘটনায় নিহতের বাবা নুরুল হুদা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।
দিরাই (সুনামগঞ্জ) : দিরাইয়ে জলমহালে মাছধরাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হাতে মাছধরা শ্রমিক সুরঞ্জিত দাস (৪২) খুন হয়েছেন। তিনি উপজেলার চরনারচর ইউনিয়নের চরনারচর গ্রামের বাসিন্দা। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ একই গ্রামের বিষ্ণু বিশ্বাস নামের একজনকে গ্রেফতার করেছে। পুলিশ ও গ্রামবাসী সূত্রে জানা যায়, সোমবার ভোর ৬টায় এলাকার লোকজন কামান বিলের চান্দা গাথুয়া নামক স্থানে সুরঞ্জিত দাসের লাশ ভাসমান অবস্থায় দেখতে পেয়ে দিরাই থানা পুলিশে খবর দেয়।
নান্দাইল : বুধবার রাতে বাচ্চু মিয়া (৩৬) নামে এক মোটরসাইকেল চালকের গলাকাটা লাশ নান্দাইল উপজেলার সিংদই ফুনাতলা বিলের ধান ক্ষেত থেকে উদ্ধার করেছে পুলিশ। সন্ত্রাসীরা তাকে হত্যা করে মোটরসাইকেলটি ছিনিয়ে নেয়। নিহতের বাড়ি নান্দাইল উপজেলার খারুয়া ইউনিয়নের ছালুয়াপাড়া গ্রামে। বাচ্চু মিয়া খারুয়ার দেওয়ানগঞ্জ বাজার থেকে দু’জন যাত্রী নিয়ে নান্দাইলের দিকে ওই রাত ৮টার দিকে রওনা হয়েছিল বলে তার পরিবারের সদস্যরা জানায়। নান্দাইল থানা পুলিশ ৫ জনকে গ্রেফতার করেছে।

No comments

Powered by Blogger.