নারী নির্যাতন : সাঘাটায় যৌতুকের দাবিতে স্ত্রী খুন, ৩ জেলায় ৪ ছাত্রী ধর্ষণ

গাইবান্ধার সাঘাটায় যৌতুক দাবিতে ছুরিকাঘাতে স্ত্রীকে খুনের অভিযোগ পাওয়া গেছে এক পাষণ্ডের বিরুদ্ধে। এছাড়া রংপুর, চট্টগ্রাম ও পিরোজপুরে ৩ ছাত্রীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। বিস্তারিত আমার দেশ-এর প্রতিনিধিদের পাঠানো খবরে :সাঘাটায় ছুরিকাঘাতে স্ত্রী খুন : সোনাতলা (বগুড়া) প্রতিনিধি জানান, গাইবান্ধার সাঘাটা উপজেলার কামারপাড়া গ্রামের পাষণ্ড মিন্টু মিয়া শ্বশুরবাড়ি থেকে মাত্র ১ হাজার টাকা না পেয়ে ক্ষুব্ধ হয়ে স্ত্রী রিজু বেগমকে (২৫) উপর্যুপরি ছুরিকাঘাতে খুন করে গ্রাম ছেড়ে পালিয়েছে। মঙ্গলবার রাত এ ঘটনা ঘটেছে। পুলিশ নিহতের মরদেহের সুরতহাল রিপোর্ট শেষে ময়নাতদন্তে লাশ গাইবান্ধা হাসপাতালে পাঠায়।


এ ব্যাপারে সাঘাটা থানায় হত্যা মামলা করা হয়েছে।নিহতের মা রোকেয়া বেগম জানান, ৩ বছর আগে মিন্টু মিয়ার সাথে তার মেয়ে রিজু বেগমের বিয়ে হয়। বিয়ের সময় মেয়েজামাইয়ের সুখের কথা ভেবে নগদ ৪০ হাজার টাকা, স্বর্ণের হার, বালাসহ ২০ হাজার টাকা মূল্যের আসবাবপত্র দেয়া হয়। এরপরও মিন্টু মিয়া মাঝে মধ্যে যৌতুকের টাকা দাবি করে আসছিল।
বদরগঞ্জে এক স্কুলছাত্রীকে গণধর্ষণ : রংপুরের বদরগঞ্জে এক স্কুলছাত্রী গণধর্ষণের শিকার হয়েছে। শনিবার রাতে উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের কচুবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় তোলপাড় হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী জানান, ৩-৪ মাস আগে ধর্ষক শাহআলমের সঙ্গে মোবাইলে ওই ছাত্রীর পরিচয় হয়। ঘটনার দিন মুঠোফোনে আলম শিউলিকে বদরগঞ্জ রেলস্টেশনে যেতে বলে। পরে তারা মিতা সিনেমা হলে ছবি দেখে। বাড়ি ফেরার পথে কৌশলে ওই ছাত্রীকে একটি নির্জন আমবাগানে নিয়ে শাহআলম ও তার সহযোগীরা গণধর্ষণ করে।
বাঁশখালীতে মাদরাসাছাত্রীকে গণধর্ষণ : বাঁশখালীর উপকূলীয় গন্ডামারার কেডাখালী লবণ মাঠে নিয়ে শনিবার রাতে সপ্তম শ্রেণীর এক মাদরাসাছাত্রীকে গণধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় জনতার সহায়তায় পুলিশ গন্ডামারার দুলা মিয়ার ছেলে আবদুস শুক্কুরকে আটক করে। এ ব্যাপারে ৩ জনের নাম উল্লেখ করে বাঁশখালী থানায় মামলা হয়েছে।
মঠবাড়িয়ায় কলেজছাত্রীকে অপহরণের পর ধর্ষণ : মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি জানান, পিরোজপুরের মঠবাড়িয়া সরকারি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী এক গৃহবধূকে জোর করে মোটরসাইকেলে তুলে নিয়ে রাতভর আটকে রেখে ধর্ষণ করেছে এক বখাটে। উপজেলার সাংরাইল স্লুইস গেট এলাকায় রোববার রাতে এ ঘটনা ঘটে। অভিযুক্ত ধর্ষক কামরুল ইসলাম খাঁ উপজেলার চড়কখালী গ্রামের হামেদ আলী খাঁয়ের ছেলে। এ ঘটনায় ধর্ষিতা বাদী হয়ে গত সোমবার রাতে ধর্ষক কামরুল ইসলাম খাঁকে প্রধান আসামি করে চারজনের বিরুদ্ধে একটি মামলা করেছে।
চারঘাটে নবম শ্রেণীর ছাত্রীকে অপহরণ : চারঘাটে নবম শ্রেণীর এক ছাত্রীকে অপহরণের অভিযোগ এনে মামলা করেছেন ওই ছাত্রীর বাবা। মঙ্গলবার রাতে মামলাটি এজাহার হিসেবে নিয়েছে চারঘাট থানা পুলিশ।

No comments

Powered by Blogger.