খোকনকে গ্রেপ্তার করতে সরকার চাপ দেয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন বলেছেন, নরসিংদীর পৌর মেয়র লোকমান হোসেন হত্যাকাণ্ডের ঘটনায় প্রকৃত দোষী যে দলেরই হোক না কেন, তাকে ধরা পড়তে হবে। বিএনপি নেতা খায়রুল কবির খোকনকে গ্রেপ্তারের জন্য পুলিশের ওপর সরকারের কোনো চাপ ছিল না। গতকাল বুধবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।খায়রুল কবির খোকনকে গ্রেপ্তারের জন্য পুলিশের ওপর সরকারের চাপ ছিল_এমন অভিযোগ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, 'বিরোধী দল সরকারকে অন্যায়ভাবে দোষারোপ করছে।


কাকে ধরা হবে আর কাকে ধরা হবে না, যারা মামলা তদারক করছে, সেটা তাদের বিষয়। বর্তমান সরকারের আমলে সব হত্যাকাণ্ডের সঠিক তদন্তের ওপর জোর দেওয়া হয়েছে। এ হত্যাকাণ্ডেরও সঠিকভাবে তদন্ত করা হচ্ছে।'
আওয়ামী লীগ নেতা ও নরসিংদীর পৌর মেয়র লোকমান গত ১ নভেম্বর সন্ত্রাসীদের গুলিতে নিহত হন। এর পরই নরসিংদী জেলা বিএনপির সভাপতি খোকনকে ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়। লোকমানের ভাইয়ের দায়ের করা হত্যা মামলায় খোকনের নাম নেই। মামলার ১৪ আসামির বেশির ভাগই ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতা-কর্মী। এর মধ্যে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজুর ভাই সালাউদ্দিন বাচ্চুও রয়েছেন। প্রধান বিরোধী দল বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে, আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলের কারণে লোকমান খুন হয়েছেন। কিন্তু সরকার হয়রানির উদ্দেশ্যে খোকনকে গ্রেপ্তার করেছে।
স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের ঈদ উদ্যাপন প্রসঙ্গে বলেন, বিগত তিন বছরের তুলনায় এবার ঈদ ভালোভাবে হয়েছে।
ঈদে বড় ধরনের কোনো দুর্ঘটনা বা বিপর্যয় ঘটেনি। বাড়ি যাওয়ার সময় ট্রেনের ছাদ থেকে পড়ে কয়েকজনের নিহত হওয়ার ঘটনায় তিনি দুঃখ প্রকাশ করেন।
এবার ঈদে পশুর হাটে কোনো চাঁদাবাজি হয়নি দাবি করে মন্ত্রী বলেন, 'বিভিন্ন হাট পরিদর্শন করে দেখেছি, কোনো অভিযোগ পাওয়া যায়নি। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ায় পশুর হাটে জাল টাকার ব্যবহারও রোধ করা গেছে।' ঈদের আগের দিন রাজধানীর হাটগুলোতে গরু সংকটের বিষয়ে তিনি বলেন, 'ক্রেতার তুলনায় হাটে গরুর সংখ্যা কম ছিল। এ সুযোগে ব্যবসায়ীরা দাম বাড়িয়ে দিয়েছিল।'

No comments

Powered by Blogger.