বিভিন্ন স্থানে আগুনে কোটি টাকার সম্পদ পুড়ে ছাই, আহত ২০

নারায়ণগঞ্জ, সোনারগাঁও, চট্টগ্রাম ও গোপালগঞ্জে ভয়াবহ আগুনে কোটি টাকার সম্পদ পুড়ে ছাই হয়ে গেছে। এতে আহত হয়েছে কমপক্ষে ২০ জন। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত।নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে গ্যাস রাইজার বিস্ফোরণে একই পরিবারের ৮ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ৪ জনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। এ সময় আগুনে ৩টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা আধঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। শনিবার রাত দুইটায় শহরের পাইকপাড়া বেপারীগলি এলাকায় এ ঘটনায় ঘটে।


প্রত্যক্ষদর্শী ও দমকল কর্মীরা জানান, রাত দুইটায় শহরের পাইকপাড়া বেপারীগলি এলাকার মানিক মিয়ার বাড়িতে তিতাস গ্যাসের রাইজারে বিস্ফোরণ ঘটে। এতে মুহূর্তের মধ্যে ঘরে আগুন ছড়িয়ে পড়ে। আগুনে ঝলসে যায় মানিক মিয়া, তার স্ত্রী আলেয়া বেগম, বড় মেয়ে সুমনা, মেজ মেয়ে ঝুমনা নাদিয়া, ছেলে আল আমিন, অমর ও সুমনার ছেলে সজিব। লোকজন আহতদের উদ্ধার করে নারায়ণগঞ্জ হাসপাতালে নিয়ে যায়। আহতদের মধ্যে মানিক মিয়া, তার বড় মেয়ে সুমনা, ছোট মেয়ে ঝুমা ও সুমনার চার বছরের ছেলে সজিবকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। খবর পেয়ে শহরের মণ্ডলপাড়া ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আধঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
সোনারগাঁ (নারায়ণগঞ্জ) : সোনারগাঁ উপজেলার কাঁচপুর মতিন খান রিয়েল এস্টেটের ভেতরে মেসঘরে মঙ্গলবার গভীর রাতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এতে ১৫টি মেসঘর পুড়ে ছাই হয়ে যায়। আহত হয় কমপক্ষে ১২ জন। এ ঘটনায় টিভি, ফ্রিজ, আলমারি, সোফা শোকেসসহ বিভিন্ন মালামাল পুড়ে অর্ধকোটি টাকা ক্ষতি হয়। এ সময় আগুন পুড়ে মহিলা, শিশুসহ কমপক্ষে ১২ জন আহত হয়।
চট্টগ্রাম : ঈদের ছুটিতে চট্টগ্রামে পৃথক তিনটি অগ্নিকাণ্ডে ফিশিং ট্রলার, গাড়িসহ অর্ধশত দোকানঘর ও ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত হয়েছে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ কোটি টাকা ছাড়িয়ে গেছে। নগরীর বকশিরহাট কাঁচাবাজার, কর্ণফুলী নদীতে একটি ফিশিং ট্রলার ও ফৌজদারহাট জলিলগঞ্জ টেক্সটাইল সংলগ্ন বাজারে এসব অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
ঈদের আগের দিন রাতে নগরীর বকশীরহাট কাঁচাবাজারে অগ্নিকাণ্ডে প্রায় অর্ধশত দোকানঘর পুড়ে যায়। রোববার রাত সোয়া আটটার দিকে জেনুইন বেকারির গ্যাসের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে অর্ধশত দোকান ও ব্যবসা প্রতিষ্ঠানের প্রায় ৩৫ লাখ টাকা ক্ষতি হয়। ফায়ার সার্ভিস প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
মঙ্গলবার সন্ধ্যায় ফিরিঙ্গিবাজারের অভয় মিত্রঘাটের অদূরে কর্ণফুলী নদীতে নোঙর করা এফভি রহমানিয়া রহিম ফিশিং ট্রলারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে ট্রলারটি ভস্মীভূত হয়।
মঙ্গলবার ভোররাতে ফৌজদারহাট জলিলগঞ্জ টেক্সটাইল সংলগ্ন বাজারে অগ্নিকাণ্ডে তিনটি দোকান ও গ্যারেজে থাকা দুটি সিএনজি ট্যাক্সি ভস্মীভূত হয়েছে।
গোপালগঞ্জ : গোপালগঞ্জের কোটালীপাড়ায় আগুনে ১টি দোকান ভস্মীভূত হয়ে ৫ লাখ টাকা ক্ষতি হয়েছে। গত শনিবার গভীর রাতে কোটালীপাড়া উপজেলার কলাবাড়ি ইউনিয়নের হিজবাড়ী ভ্যানস্ট্যান্ডে এ ঘটনা ঘটে।
কলাবাড়ি ইউপি চেয়ারম্যান মাইকেল ওঝা জানান, রাত ১২টার দিকে শর্টসার্কিট থেকে অসীম হাজরার দোকানে আগুনের সূত্রপাত ঘটে। স্থানীয়রা এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডে দোকানঘর, মালামাল ও আসবাবপত্র সম্পূর্ণ পুড়ে গেছে।

No comments

Powered by Blogger.