কদমতলীতে ছুরিকাঘাতে যুবক হত্যা-মিরপুরে প্রবাসীর ৪ লাখ টাকা ছিনতাই

রাজধানীর কদমতলীতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে আবুল গফুর নামের এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। পূর্বশত্রুতার জের ধরে গফুরের ওপর হামলা চালানো হয় বলে তার ভাই জানিয়েছেন। এদিকে মিরপুরে প্রবাসীকে গুলি করে প্রায় চার লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ধানমণ্ডিতে বহুতল ভবন থেকে পড়ে মারা গেছেন এক ব্যক্তি। কদমতলীতে নিহত আবদুুল গফুরের বড় ভাই আবদুুর রহমান সমকালকে জানান, পূর্ব
দোলাইরপাড় এলাকার তিন নম্বর গলির ২৮৪ নম্বর বাড়িতে থাকতেন তার ভাই। ছাপার কালি তৈরির কারখানায় তিনি কাজ করতেন। স্থানীয় সন্ত্রাসী জুয়েল, সোহেল ও বাবুর সঙ্গে সম্প্রতি সামান্য ঘটনায় গফুরের বাকবিতণ্ডা হয়। এর জের ধরে গতকাল দুপুরে উপর্যুপরি ছুরিকাঘাতে গফুরকে রক্তাক্ত জখম করে পালিয়ে যায় সন্ত্রাসীরা। পরে তাকে দুপুর সোয়া ২টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার বাবার নাম আনোয়ার হোসেন।
গুলি করে টাকা ছিনতাই : মিরপুরে আবদুুল গণি খান নামে এক প্রবাসীকে গুলি করে প্রায় চার লাখ টাকা ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। গতকাল দুপুরে এ ঘটনা ঘটে। দু'পায়ে গুলিবিদ্ধ গণিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি কিছুদিন আগে কোরিয়া থেকে দেশে ফেরেন বলে জানা গেছে। আহত গণি সাংবাদিকদের জানান, মিরপুর-১১ নম্বর সেকশনের (পল্লবী) এ-ব্লকে ৮ নম্বর সড়কের ৮ নম্বর বাসায় তিনি থাকেন। গতকাল দুপুরে তিনি মিরপুর-১০ নম্বর সেকশনের একটি মানি এক্সচেঞ্জ প্রতিষ্ঠান থেকে বৈদেশিক মুদ্রা বদলে ৩ লাখ ৯০ হাজার টাকা নিয়ে বের হন। এরপর তিনি বাসে মিরপুর-১১ নম্বর সেকশনে নেমে হেঁটে বাসায় ফিরছিলেন। এ সময় দুটি মোটরসাইকেলে চার যুবক এসে তার পথরোধ করে। তারা আগ্নেয়াস্ত্রের ভয় দেখিয়ে গণির হাতে থাকা টাকার ব্যাগ দুটি দিয়ে দিতে বলে। গণি এতে আপত্তি জানালে তার দুই পায়ে গুলি করে ব্যাগ কেড়ে নেয় ছিনতাইকারীরা। গণির চিৎকারে আশপাশের লোকজন ছুটে আসার আগেই ছিনতাইকারীরা পালিয়ে যায়।
বহুতল ভবন থেকে পড়ে নিহত ১ : গতকাল সকালে ধানমণ্ডির একটি বহুতল ভবন থেকে পড়ে আবদুুস সালাম নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি নির্মাণাধীন ওই ভবনে ফোরম্যান হিসেবে কাজ করতেন। পুলিশ ও হাসপাতাল সূত্র জানায়, ধানমণ্ডির বাংলাদেশ মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের বিপরীতের একটি ভবনে এ ঘটনা ঘটে।

No comments

Powered by Blogger.