পুরোটাই সাজানো by সৈয়দ মাহ্‌মুদ জামান

বশেষে বের হয়ে এল থলের ভেতর লুকিয়ে থাকা বিড়াল। এফএইচএম ম্যাগাজিনের ভারতীয় সংস্করণে পাকিস্তানি অভিনেত্রী বিনা মালিকের প্রায় নগ্ন ছবি নিয়ে যে বিতর্ক, মামলার হুমকি, পাল্টা হুমকি দেওয়া হলো, তার পেছনের রহস্য প্রকাশ পেয়ে গেল বলেই মনে হচ্ছে। আর এ রহস্যের পেছনের রহস্য ফাঁস করেছেন মুম্বাইয়ের ফ্যাশন ডিজাইনার ও স্টাইল বিশেষজ্ঞ উমর জাফর। সাম্প্রতিক এক সাক্ষাৎকারে উমর বলেছেন, 'এফএইচএমের সেই


আলোচিত সংখ্যাটি বাজারে আসার আগে ফটোগ্রাফার বিশাল সাঙ্নো তাঁকে বলেন, শিগগিরই একটা ধামাকা দেখার অপেক্ষা করি যেন।' উমর জাফরের মতে, পুরো বিষয়টি অর্থাৎ ছবি প্রকাশের পর অভিযোগ-পাল্টা অভিযোগ এসবই ছিল আগে থেকে পরিকল্পিত এবং তা বিনা মালিক এবং এফএইচএম কর্তৃপক্ষ মিলেই ঠিক করেছেন।
অভিযোগে সব ছবিকে 'মিথ্যা', 'সাজানো' বললেও বিনা আসলেই অর্ধনগ্ন হয়েই ছবি তুলেছিলেন, সে সময় তাঁর পরনে ছিল শুধু একটি বিকিনি-প্যান্টি। পরে যা ফটোগ্রাফার বিশাল সাঙ্নো কম্পিউটারের মাধ্যমে মুছে দেন এবং সেটাও করা হয়েছিল বিনার অনুমতি নিয়েই। পাকিস্তান ও ভারতে নিজের 'সম্মান রক্ষার্থে' ঠিক করা হয়, বিনা এফএইচএম কর্তৃপক্ষকে একটি উকিল নোটিশ পাঠাবেন এবং এর বদলা হিসেবে তাঁরাও বিনাকে একটি পাল্টা নোটিশ পাঠাবে। উমর বলেন, ওরা সবাই মিলেমিশে কাজটা করেছে_বিনা, বিশাল এবং এফএইচএম কর্তৃপক্ষ। এমনকি ফটোশুটের আগেই অভিযোগনামাগুলো তৈরি করা হয়। পুরো বিষয়টি ছিল একটা পাবলিসিটি স্ট্যান্ট। বিশাল এর আগেও এ ধরনের নগ্ন ফটোশুট করেছে। এ বিষয়ে সে একজন বিশেষজ্ঞ। আর এই পাবলিসিটি স্ট্যান্ট করা হয়েছে ইমাজিন চ্যানেলের রিয়ালিটি শো 'বিনা মালিক কি সয়াম্বর' অনুষ্ঠানটিকে প্রচারণা দেওয়ার জন্য। বিশাল ফেসবুক চ্যাটের মাধ্যমে উমরকে জানান, বিনা সম্পূর্ণ নগ্ন হতেও রাজি ছিলেন। প্রচারণার জন্য যেকোনো কিছু করতে প্রস্তুত বিনা। তিনি বড় ধরনের আলোড়ন চাইছেন। যে আলোড়ন, আলোচনা তাঁকে ভারতের শো বিজনেসের কেন্দ্রবিন্দুতে নিয়ে যাবে। তাঁকে বিরাট তারকায় পরিণত করবে। খ্যাতির পাশাপাশি প্রচুর অর্থও তাঁর চাই। গত বছর বিগ বস-৪ দিয়ে তিনি একবার চেষ্টা করেছিলেন, কিন্তু তেমন সফল হতে পারেননি। তাই এই চেষ্টা।

No comments

Powered by Blogger.