রাহুলকে আন্নার খোঁচা ক্ষিপ্ত কংগ্রেস

ভারতের ক্ষমতাসীন ইউপিএ জোটের সভানেত্রী সোনিয়া গান্ধীর ছেলে রাহুল গান্ধীকে আক্রমণ করে কংগ্রেসকে খেপিয়ে তুলেছেন দুর্নীতিবিরোধী সমাজকর্মী আন্না হাজারে। রাহুলকে সমর্থন ও আন্নার বিরুদ্ধে একাট্টা হয়েছেন কংগ্রেস নেতারা। লোকপাল বিলে রাহুল বাধ সাধছেন বলে মন্তব্য করার পর আন্নাকে রাষ্ট্রীয় সমাজসেবক সংঘের মুখপাত্র বলে আখ্যা দিয়েছে কংগ্রেস। খবর : হিন্দুস্তান টাইমস।


দুর্নীতি প্রতিরোধে কঠোর লোকপাল বিল প্রণয়নের দাবিতে রোববার তৃতীয়বারের মতো অনশন করেছেন আন্না হাজারে। এদিন তিনি লোকপাল বিলকে দুর্বল করার জন্য রাহুল গান্ধীকে দোষারোপ করেন। রাহুলের প্রভাবে এটি শক্তিশালী হচ্ছে না বলে মন্তব্য করেন তিনি। রাহুল লোকপাল বিলের গোড়া কেটে আগায় পানি ঢালছেন বলেও অভিযোগ করেন তিনি। আন্না বলেন, প্রধানমন্ত্রী যখন লিখিতভাবে জানিয়ে দিয়েছেন তখন এর পেছনে আর কে হতে পারে? এটা রাহুল গান্ধী। আর কার এত প্রভাব রয়েছে? আমার ধারণা, একমাত্র তারই বিলকে প্রভাবিত করা এবং প্রধানমন্ত্রীর বিরুদ্ধে যাওয়ার সাহস আছে।
এ ছাড়া এক দিন কুঁড়েঘরে কাটালেই প্রধানমন্ত্রী হওয়া যায় না বলেও মন্তব্য করেন তিনি। কিছুদিন আগে ভারতের পল্লী এলাকায় সফরের সময় কুঁড়েঘরে রাত কাটান রাহুল গান্ধী। সে কথা উল্লেখ করে রোববার নয়াদিলি্লর যন্তরমন্তরে এক দিনের অনশনে দেওয়া ভাষণে হাজারে বলেন, রাহুল গান্ধীর সঙ্গে আমার কোনো দ্বন্দ্ব নেই। সে তরুণ। ভারতের প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছে।
আন্নার এসব কথার পরিপ্রেক্ষিতে তার ওপর বেজায় খেপেছেন কংগ্রেস নেতারা। ইস্পাতমন্ত্রী বেনি প্রসাদ ভার্মা বলেন, বিরোধী দল রাহুলকে ভয় পায়। আর আন্না হাজারে তাদের, বিশেষত রাষ্ট্রীয় সমাজসেবক সংঘের (আরএসএস) মুখপাত্র হয়েছেন। তিনি কী লাটসাহেব হয়েছেন, নির্বাচনে তাকে আসতে বলুন, সেখানেই আমরা তাকে মোকাবেলা করব। তিনি বলেন, আন্না হয়তো কংগ্রেসকে ভয় দেখাতে চাচ্ছেন। তার বয়স ৭৫ হলে কংগ্রেসের বয়স ১২৫ বছর। আরেক নেতা সত্যব্রত চতুর্বেদী বলেন, আন্নার কথা তো ভগবান ব্রহ্মার কথা নয়। তিনি কি সত্যবাদী হরিশচন্দ্র? দিগ্গি্বজয় সিং বলেন, আন্না প্রকৃতপক্ষে বিজেপি ও সংঘ পরিবারের পরিকল্পনা অনুযায়ীই কাজ করছেন।

No comments

Powered by Blogger.