বসুন্ধরা সিমেন্টের ব্যাগ ডিজাইন করলেই পাঁচ লাখ টাকা

সুন্ধরা সিমেন্টের ব্যাগ ডিজাইন করে পাঠালে মনোনীত ডিজাইনারকে পুরস্কার হিসেবে দেওয়া হবে পাঁচ লাখ টাকা। গতকাল সোমবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের সিনিয়র উপব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ বেলায়েত হোসেন, উপদেষ্টা (তথ্য ও গণমাধ্যম) মোহাম্মদ আবু তৈয়ব, প্রকল্প প্রধান (সিমেন্ট) এ কে এম মহাবুব-উজ-জামান, কম্পানি সচিব (বসুন্ধরা) এম


নাছিমুল হাই প্রমুখ। সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রতিযোগিতায় অংশ নিতে 'বসুন্ধরা সিমেন্ট'-এর লোগোসহ ব্যাগ (বাংলা ও ইংরেজিতে) ডিজাইন করে পাঠাতে হবে। পেশাদার বা অপেশাদার যে কেউ এতে অংশ নিতে পারবেন। একজন ডিজাইনার সর্বোচ্চ তিনটি ডিজাইন জমা দিতে পারবেন। আগামী ১০ জানুয়ারির মধ্যে ই-মেইলে বা সরাসরি ডিজাইন জমা দিতে হবে। প্রতিযোগিতায় বিচারক হিসেবে থাকবেন শিল্পী হামিদুজ্জামান, প্রফেসর ড. এম শামীম জেড বসুনিয়া ও স্থপতি রবিউল হোসাইন।
উদ্যোক্তারা জানান, বসুন্ধরা গ্রুপ তিনটি লক্ষ্য নিয়ে এ প্রতিযোগিতার আয়োজন করেছে। এগুলো হলো : সব শ্রেণী-পেশা ও বয়সের মানুষকে সৃষ্টিশীল কাজে উৎসাহিত করা; সিমেন্ট ব্যবহারকারী, প্রকৌশলী, আর্কিটেক্ট, রাজমিস্ত্রি, বিক্রেতা ও সিমেন্টের সঙ্গে জড়িত ব্যক্তিদের পছন্দ বিবেচনায় রেখে সিমেন্ট ব্যাগের ডিজাইন চূড়ান্ত করা এবং সিমেন্ট ব্যবহারকারী, বিক্রেতা, রেফারেন্স গ্রুপ ও সাধারণ মানুষকে 'বসুন্ধরা সিমেন্ট' সম্পর্কে বাজারজাতকরণের আগেই জানানো। বসুন্ধরা গ্রুপের সিনিয়র উপব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ বেলায়েত হোসেন জানান, বর্তমান বাজারে সিমেন্টের ক্রমবর্ধমান চাহিদার ভিত্তিতে বসুন্ধরা গ্রুপ তার অঙ্গপ্রতিষ্ঠান বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেঙ্ লিমিটেডের মাধ্যমে 'বসুন্ধরা সিমেন্ট' নামে আরেকটি সিমেন্ট খুব শিগগিরই বাজারে আনছে। এই প্রকল্পের খরচ ধরা হয়েছে ১ হাজার ৪০০ কোটি টাকা। এর মধ্যে প্রায় ১৮১ কোটি টাকা ব্যাংক ঋণ এবং অবশিষ্ট অর্থায়ন করবে বসুন্ধরা গ্রুপ। ২০১২ সালের মার্চ মাসে 'বসুন্ধরা সিমেন্ট' বাজারে আসবে বলে তিনি জানান। তিনি আরো বলেন, বাংলাদেশে বসুন্ধরা গ্রুপ একটি সুপরিচিত নাম। এ গ্রুপ ১৯৮৭ সাল থেকে দেশ ও মানুষের কল্যাণে কাজ করে আসছে। বসুন্ধরা গ্রুপের উৎপাদিত পণ্য সর্বদাই মানসম্পন্ন ও বাজারে সমাদৃত।
এ কে এম মহাবুব-উজ-জামান জানান, যেকোনো পণ্যের বাজারজাতকরণে মোড়কীকরণ গুরুত্বপূর্ণ একটি বিষয়। এটা মাথায় রেখেই বসুন্ধরা সিমেন্টের এ প্রয়াস। সাধারণত কোনো প্রতিষ্ঠান পণ্যের ভেতর ও বাইরের সব ঠিক করার পর জনগণ তথা ভোক্তা বা ব্যবহারকারীকে অবহিত করে। কিন্তু বসুন্ধরা সিমেন্ট তৈরি ও বাজারজাতকরণের আগেই জনসাধারণের পছন্দ অনুযায়ী সিমেন্টের ব্যাগের ডিজাইন করাতে চায়।
ডিজাইন পাঠানোর জন্য ই-মেইলে নধংযঁহফযধৎধ.পবসবহঃ_মসধরষ.পড়স এবং বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেড কোয়ার্টার, রোড # ৩, ব্লক-জি, বারিধারা আ/এ, ঢাকা-১২২৯ ঠিকানায় ডাকে বা সরাসরি পাঠানো যাবে।

No comments

Powered by Blogger.