শেষ অ্যাকশন ইনিংস by অনন্য রেজা করিম

খিলাড়ি হিরো হিসেবে বিশেষ পরিচিতি তাঁর। একসময় অ্যাকশন নায়করূপেই তাঁকে দেখা যেত অভিনীত সব ছবিতে। অথচ দীর্ঘদিন ধরে অক্ষয় কুমারকে তেমন কোনো ছবিতে অ্যাকশন হিরোরূপে দেখা যাচ্ছে না। অ্যাকশন হিরোর ইমেজে মিস করছেন তাঁর অনেক ভক্ত অনুরাগী দর্শক। তার বদলে এখন তাঁকে দেখা যাচ্ছে কমেডি আর রোমান্সের চমৎকার সমন্বয় ঘটিয়ে দর্শকদের পরিপূর্ণ বিনোদন দিতে। রোমান্টিক-কমেডি ধাঁচের চরিত্রগুলো সফলভাবে


রূপায়ণের ক্ষেত্রে লাগাতার সাফল্যের প্রমাণ দিয়ে গেলেও আজকাল তিনি আবার অ্যাকশন হিরোর দুর্দান্ত রূপ নিয়ে দর্শকদের সামনে ফিরে আসার তাগিদ অনুভব করছেন ভেতর থেকে। 'বয়স হয়ে যাচ্ছে'_এ অবস্থায় যেটুকু সময় হাতে আছে, তা অ্যাকশন ছবির জন্য কাজে লাগাতে চাইছেন অক্ষয় কুমার। সাম্প্রতিক কয়েক বছরে 'গজনি', 'দাবাঙ,' 'বডিগার্ড', 'সিংহম,' 'ফোর্স'-এর মতো অ্যাকশন-প্রধান ছবির সাফল্যে নতুনভাবে অনুপ্রাণিত হয়েছেন খিলাড়ি হিরো। সাম্প্রতিক এক সাক্ষাৎকারে আক্কি বলেছেন, 'কমেডি রোমান্টিক ধাঁচের ছবিতে বেশি কাজ করছি। তবে ইদানীংকার অনেক অ্যাকশন ছবির বড় ধরনের সাফল্য আমাকে বেশ উদ্দীপ্ত করেছে। এত দিন আমার ছেলেটা ছোট ছিল বলে অ্যাকশন ছবি করিনি। এখন সে বড় হয়েছে, ১০ বছর বয়স ওর। আমি এখনো আরো চার-পাঁচ বছর অ্যাকশন সিনেমা করতে পারব বলে মনে করি।' তিনি এ প্রসঙ্গে আরো বলেন, 'এখন আমার বয়স ৪৪-৪৫ চলছে। পাঁচ বছর পর আমি আর অ্যাকশন ছবিতে কাজ করতে পারব না এখনকার মতো। তাই আমি আমার শেষ অ্যাকশন ইনিংসটা সারতে চাইছি।'
প্রায় এক দশক বিরতির পর অক্ষয় কুমার আবার সেই খিলাড়িরূপে অ্যাকশন হিরোর ইমেজে ফিরে আসছেন। তাঁর অভিনীত নির্মাণাধীন 'খিলাড়ি ৭৮৬' মুক্তি পাবে আগামী বছর দিওয়ালিতে। 'আমি আবার অ্যাকশন ছবিতে অভিনয় করার জন্য মুখিয়ে আছি। এ ধরনের ছবিতে আমাকে ভেবে চরিত্র সৃষ্টি করা হতো একসময়। খিলাড়ি ৭৮৬ ছবিটি করতে গিয়ে আমি আগের সেই উদ্যম অনুভব করেছি। যে কারণে এ ছবির প্রযোজনায় অংশীদার হয়েছি'_বলেন অক্ষয়। আগামী বছরের জুনে মুক্তি পাবে তাঁর অভিনীত অ্যাকশন ছবি 'রাওডি রাঠোর', যা পরিচালনা করেছেন ওয়ান্টেড খ্যাত প্রভুদেবা। এ ছবিতে অক্ষয়ের নায়িকা সোনাক্ষি সিনহা। এ ছাড়া মিলন লুথারিয়ার 'ওয়ানস আপন এ টাইম ইন'-এর সিক্যুয়েলে তাঁকে দেখা যাবে আন্ডার ওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের চরিত্রে। এটিও অ্যাকশন পরিপূর্ণ বলে জানা গেছে।

No comments

Powered by Blogger.