গাজীপুরে আধিপত্য বিস্তার নিয়ে গুলি ভাংচুর

গাজীপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র প্রতিপক্ষের সশস্ত্র যুবকরা কলেজ শাখা ছাত্রলীগের সভাপতিসহ ছাত্রলীগের ৪ নেতাকর্মীকে এলোপাতাড়ি কুপিয়েছে । এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় কাজী আজিমদ্দিন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি নাহিদসহ তিনজনকে ঢাকা পঙ্গু হাসপাতালে ও একজনকে গাজীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে ।
এ সময় যুবকরা কয়েক রাউন্ড গুলি ছুড়েছে এবং একটি গাড়ি ও দোকান ভাংচুর করেছে। জানা গেছে, মঙ্গলবার রাত ৯টায় কাজী আজিমদ্দিন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি জেনারেটর ব্যবসায়ী মেহেদী হাসান নাহিদ তার ব্যবসা প্রতিষ্ঠান গাজীপুর জেলা শহরের দক্ষিণ ছায়াবীথি এলাকার এসএম এন্টারপ্রাইজে বসে তিন বন্ধু ছাত্রলীগ কর্মী স্থানীয় আহসান শেখের ছেলে মোঃ মামুন, নাজিম উদ্দিনের ছেলে রাশেদ মিয়া ও সারিকুল মোড়লের ছেলে রাজিব হোসেনের সঙ্গে গল্প করছিলেন। এ সময় কয়েক সশস্ত্র যুবক হঠাৎ ওই দোকানে প্রবেশ করে নাহিদসহ ওই ৪ জনকে চাপাতি ও দা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে মারত্মক জখম করে। পরে ওই যুবকরা পালানোর সময় কয়েক রাউন্ড ফাঁকা গুলি করে ও নাহিদের প্রাইভেটকার এবং ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করে।
ঘটনার পর স্থানীয়রা আহত ৪ জনকে উদ্ধার করে গাজীপুর সদর হাসপাতালে পাঠায় । পরে আশঙ্কাজনক অবস্থায় কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি নাহিদ, মামুন ও রাশেদকে ঢাকা পঙ্গু হাসপাতালে প্রেরণ করা হয়। বুধবার বিকেল পর্যন্ত এঘটনায় থানায় কেউ মামলা দায়ের করেনি। তবে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে। ঘটনার পর শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
আহতদের স্বজনরা জানায়, ব্যাডমিন্টন খেলা নিয়ে বিরোধের জের ধরে গত ২০ ডিসেম্বর রাতে কাজী শিহাব উদ্দিন ফিহা (১৭) খুন হয়। গাজীপুর শহরের উত্তরছায়া বীথি এলাকার কাজী আলাউদ্দিনের ছেলে ফিহা স্থানীয় হাড়িনাল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র ছিল। এঘটনায় হিমেল, সাগর, শাহীনসহ কয়েক যুবককে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়। ফিহা খুন হওয়ায় ক্ষুব্ধ লোকজন হিমেলের চাচা ও সাগরের ভাই গাজীপুর পৌর আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক হাফিজের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাংচুর করে। এলাকাবাসীর মতে, এসব ঘটনার জের ধরে মঙ্গলবার রাতে সন্ত্রাসীরা ওই চার যুবককে কুপিয়েছে। মঙ্গলবারের ঘটনায় শহরে দু’পক্ষের মাধ্যে উত্তেজনা বিরাজ করছে।

No comments

Powered by Blogger.