শিগগিরই ঢাকায় স্থায়ী প্রতিনিধি নিয়োগের পরিকল্পনা এফবিআই’র

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা ‘এফবিআই’ শিগগিরই ঢাকায় একজন স্থায়ী প্রতিনিধি নিয়োগদানের পরিকল্পনা করছে।
এই স্থায়ী প্রতিনিধি যৌথ তদন্ত প্রচেষ্টা এবং বিষয়ভিত্তিক বিশেষজ্ঞ বিনিময়ে বাংলাদেশী কর্তৃপকে সহায়তা করবেন। গতকাল ঢাকায় মার্কিন দূতাবাসের জনসংযোগ শাখার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এফবিআইয়ের আন্তর্জাতিক কার্যক্রমবিষয়ক সহকারী পরিচালক মাইকেল এস ওয়েল্শ সরকারি ও আইন প্রয়োগকারী কর্মকর্তাদের সাথে বৈঠক এবং আন্তঃদেশীয় অপরাধ এবং সন্ত্রাস প্রতিরোধে চলমান সম্মিলিত প্রচেষ্টার বিষয়ে আলোচনা করতে চলতি সপ্তাহে ঢাকা সফর করেন।

সফরকালে তিনি বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দীন খান আলমগীর এবং পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হাসান মাহমুদ খন্দকারের সাথে বৈঠক করেন।

বৈঠককালে মাইকেল এস ওয়েল্শ বাংলাদেশের জনগণের সাথে অংশীদারিত্বের জন্য এবং আইনের শাসন প্রসারে এফবিআইয়ের অঙ্গীকার আরো জোরদার করতে শিগগিরই ঢাকায় একজন স্থায়ী প্রতিনিধি নিয়োগদানে সংস্থাটির পরিকল্পনা নিয়ে আলোচনা করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এফবিআই এবং বাংলাদেশী আইন প্রয়োগকারী সংস্থাগুলো বিশ্ব অপরাধী নেটওয়ার্কের বিরুদ্ধে লড়াইয়ে শক্তিশালী মিত্র এবং তাদের মধ্যে যৌথ প্রশিণ ও সমতা বৃদ্ধির বিষয়ে অনেক দিনের সম্পৃক্ততা রয়েছে। আর বর্তমানে বিশ্বের ৭৫টিরও অধিক শহরে ‘এফবিআই’-এর লিগ্যাল অ্যাটাশে রয়েছে।

No comments

Powered by Blogger.