দেশের অভ্যন্তরীণ বিষয়ে দাতাদের ভেবেচিন্তে কথা বলা উচিত ॥ by এরশাদ

 জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, বিশ্বব্যাংক, আইএমএফ ও এডিবির ঋণ সাহায্য নিয়ে নয়, দেশের জনশক্তিকে কাজে লাগিয়েই আমরা আত্মনির্ভরশীল হতে পারি।
করেন এইচ এম এরশাদ।বিদেশী ঋণ সাহায্যের সামান্যই আমাদের কাজে লাগে। অথচ সাহায্যের বিনিময়ে তাদের প্রেসক্রিপশন মেনে আমাদের চলতে হয়। এর ফলে লাভের চেয়ে তিই হয় বেশি। দেশের অভ্যন্তরীণ বিষয়ে বিদেশী দাতা সংস্থাগুলোর ভেবেচিনত্মে কথা বলা উচিত। আমাদের কর্মকাণ্ডে তাদের হস্তক্ষেপ সম্পর্কে সজাগ থাকতে হবে। পার্বত্য চট্টগ্রামের ঘটনায় অনেকে সেনাবাহিনীকে দোষারোপ করছেন। এটা ঠিক নয়। সোমবার দলের বনানী কার্যালয়ে জাতীয় যুব সংহতির বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
এরশাদ বলেন, কোন ভাবেই যেন দেশে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি না হয় সেদিকে সরকারের সজাগ দৃষ্টি রাখতে হবে। আমরা চাই না মানুষের জীবনে নতুন করে আবারও কোন অশানত্মি নেমে আসুক। দেশের মানুষ শানত্মি চায়। চায় ডাল-ভাতের নিশ্চয়তা। তাই সরকারকে দ্রব্যমূল্য বৃদ্ধি প্রতিরোধে ভাবতে হবে। সরকারের ৰমতায় থাকতে আমরা জেলা পরিষদ করেছিলাম। আজ পর্যনত্ম জেলা পরিষদের নির্বাচন হয়নি। সরকারে এদিকে বিশেষ নজর দেয়া উচিত।
এদিকে সোমবার রাতে বারিধারা নিজ বাসা প্রেসিডেন্ট পার্কে চীনের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক

No comments

Powered by Blogger.