মির্জা ফখরুলসহ দলীয় নেতাদের মুক্তি দাবিতে বিভিন্ন জেলায় বিএনপির বিক্ষোভ

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের কারাবন্দী নেতাকর্মীদের মুক্তির দাবিতে গতকাল বিভিন্ন জেলায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্থানীয় বিএনপি।
অনেক জেলায় ডিসি অফিস ঘেরাও ও স্মারকলিপি দেয়া হয়। চট্টগ্রাম ব্যুরো জানায়, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তি ও আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান ও বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে জিয়াউর রহমান ফাউন্ডেশন। চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ও জিয়াউর রহমান ফাউন্ডেশন চট্টগ্রাম জেলার প্রধান সমন্বয়কারী ডা: শাহাদাত হোসেনের সভাপতিত্বে চট্টগ্রাম প্রেস কাব চত্বরে গতকাল সকালে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় সহশ্রমবিষয়ক সম্পাদক এম নাজিম উদ্দিন, দণি জেলা বিএনপির নেতা অ্যাডভোকেট ইফতেখার হোসেন মহসিন, সাংবাদিক জাহিদুল করিম কচি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক এস এম নসরুল কাদির, কাজী বেলাল, আর ইউ চৌধুরী শাহীন, শেখ নুরুল্লাহ বাহার, ইয়াছিন চৌধুরী লিটন প্রমুখ।

কুড়িগ্রাম সংবাদদাতা জানান, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুলসহ দলীয় নেতাদের মুক্তি ও যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীকে কেন্দ্রীয় কার্যালয়ে অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে কুড়িগ্রামে বিএনপি বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি প্রদান করেছে।

রংপুর ও রাজশাহী বিভাগীয় সাংগঠনিক কর্মসূচির অংশ হিসেবে বুধবার দুপুরে জেলা বিএনপির কার্যালয় থেকে শহর প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সহসভাপতি আবদুল আজিজ, মোস্তাফিজার রহমান ও যুগ্ম সম্পাদক অধ্যাপক হাসিবুর রহমান হাসিব। পরে জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে।

নাটোর সংবাদদাতা জানান, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্বনির্ভরবিষয়ক সম্পাদক ও নাটোর জেলা সভাপতি সাবেক মন্ত্রী এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুর মুক্তির দাবিতে গতকাল নাটোর জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও ও স্মারকলিপি প্রদান করেছে জেলা বিএনপি।

এ উপলে বুধবার দুপুরে জেলা বিএনপির উদ্যোগে একটি মিছিল জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে কার্যালয়ের সামনে সমাবেশ করে। এ সময় বক্তব্য রাখেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি সাবেক এমপি অধ্যাপক কাজী গোলাম মোর্শেদ ও সাধারণ সম্পাদক আমিনুল হকসহ বিভিন্নপর্যায়ের নেতৃবৃন্দ।

নওগাঁ সংবাদদাতা জানান, নওগাঁয় পুলিশের ব্যারিকেড ভেঙে জেলা বিএনপি ডিসি অফিস ঘেরাও কর্মসূচি পালন করেছে। গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টায় শহরের বাঙ্গাবাড়িয়া থেকে জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু বক্কর সিদ্দিক নান্নু ও সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলুর নেতৃত্বে একটি বিােভ মিছিল ডিসি অফিস অভিমুখে যাওয়ার সময় ডিসি অফিসের গেটে পুলিশ বাধা দিলে পুলিশের সাথে ধস্তাধস্তি হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলুর নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধিদল জেলা প্রশাসকের পে স্থানীয় সরকারের উপপরিচালক মো: নজরুল ইসলামের কাছে স্মারকলিপি দেন।

কিশোরগঞ্জ সংবাদদাতা জানান, কিশোরগঞ্জ সদর উপজেলা যুবদলের সভাপতি সালাহউদ্দিন বাচ্চু ও জেলা শ্রমিক দলের প্রচার সম্পাদক বুলবুল হোসেনের মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জেলা বিএনপি। গতকাল বুধবার জেলা কালেক্টরেটের সামনের সড়কে এ মানববন্ধনে নেতৃত্ব দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম। বক্তব্য রাখেন বাধন সরকার, শরীফুল ইসলাম শরীফ, হানিফউদ্দিন রনক প্রমুখ।

দিনাজপুর সংবাদদাতা জানান, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সারা দেশে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক সব মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে দিনাজপুরে বিএনপি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে।

গতকাল বুধবার সকালে শহরের জেল রোডের দলীয় কার্যালয় থেকে জেলা বিএনপির এক বিশাল বিােভ মিছিল বের হয়ে শহর প্রদণি শেষে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে সংপ্তি সমাবেশ করে। পরে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেন জেলা বিএনপির সভাপতি আলহাজ লুৎফর রহমান মিন্টু ও সাধারণ সম্পাদক মুকুল চৌধুরী।

মাগুরা সংবাদদাতা জানান,  বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের মুক্তির দাবিতে মাগুরায় জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) মানববন্ধন পালন করেছে।

গতকাল বুধবার দুপুরে শহরের রেজিস্ট্রি অফিস মোড়ে জাসাস মাগুরা জেলা শাখার আহ্বায়ক খান মোস্তাক আহমেদ রুমী ও যুগ্ম আহ্বায়ক খায়রুজ্জামান সবুজের নেতৃত্বে মানববন্ধন পালিত হয়। মানববন্ধনে বিএনপির আটক মহাসচিবের নিঃশর্ত মুক্তি দাবি করে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী, বিএনপি নেতা আব্দুর রশিদ, ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম জাহিদ প্রমুখ।

কুমিল্লা সংবাদদাতা জানান, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তি ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং সাবেক কুমিল্লা-৯ (সদর দক্ষিণ) ও কুমিল্লা-১১ (নাঙ্গলকোট) সংসদীয় আসন পুনর্বহালের দাবিতে আজ (৩১ জানুয়ারি) বৃহস্পতিবার কুমিল্লা টাউন হল মাঠে মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। মহানগর, সদর দক্ষিণ ও নাঙ্গলকোট উপজেলা ঐক্য সংহতি পরিষদ এবং মির্জা ফখরুল মুক্তি পরিষদ-কুমিল্লা এ মহাসমাবেশ আহ্বান করেছে।
       


No comments

Powered by Blogger.