পাকিস্তানে ১৫ মার্চের আগেই পার্লামেন্ট ভেঙে দেওয়া হবে

আগামী ১৫ মার্চের আগে পাকিস্তানের জাতীয় ও প্রাদেশিক পরিষদগুলো ভেঙে দেওয়া হবে। মে মাসের মাঝামাঝি সময়ে সাধারণ নির্বাচন হবে। রাজধানী ইসলামাবাদে গত মঙ্গলবার পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতৃত্বাধীন ক্ষমতাসীন জোট সরকারের শরিক দলগুলোর বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে।
বৈঠক শেষে পাকিস্তান মুসলিম লীগ-কায়েদে আজমের (পিএমএল-কিউ) নেতা চৌধুরী শুজাত সাংকাদিকদের বলেন, মে মাসে সাধারণ নির্বাচন করার ব্যাপারে সবাই সম্মত হয়েছে। এ জন্য ১৫ মার্চের আগে জাতীয় ও প্রাদেশিক পরিষদগুলো ভেঙে দেওয়া হবে। এ বিষয়ে প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি এবং তাহির-উল কাদরির সঙ্গে আলোচনা করা হয়েছে। মঙ্গলবারের বৈঠকে শরিক দলের অন্যান্য নেতা ছাড়াও সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানিও উপস্থিত ছিলেন।
এদিকে, গত সোমবার তত্ত্বাবধায়ক সরকারের গঠনপ্রক্রিয়া নিয়ে পিপিপির কার্যনির্বাহী কমিটির বৈঠক হয়েছে। ওই বৈঠকে উপস্থিত দলের এক জ্যেষ্ঠ নেতা জানান, অবসরপ্রাপ্ত কোনো সামরিক কর্মকর্তা বা বিচারককে অন্তর্বর্তী সরকারের প্রধানমন্ত্রী কিংবা প্রাদেশিক সরকারের মুখ্যমন্ত্রী করা হবে না। বৈঠকে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত হয়েছে বলে ওই নেতা জানান। সূত্র : ডন।

No comments

Powered by Blogger.