সুপ্রিম কোর্টে সাংবাদিক প্রহারের ঘটনায় শান্তিপূর্ণ নিষ্পত্তি

সুপ্রিম কোর্টে সাংবাদিক প্রহারের ঘটনার শান্তিপূর্ণভাবে নিষ্পত্তি হয়েছে। গতকাল বুধবার সুপ্রিম কোর্টে উভয়পক্ষের মধ্যে অনুষ্ঠিত এক বৈঠকে এ নিষ্পত্তি হয়।
বৈঠকে সাংবাদিকদের পক্ষে প্রতিনিধিত্ব করেন ল রিপোর্টার্স ফোরামের সভাপতি সালেহ উদ্দিন, সেক্রেটারি মাশহুদুল হক ও আহত তিন সাংবাদিক এবং কর্মচারীদের পক্ষে ছিলেন সুপ্রিম কোর্ট রেজিস্ট্রার এ কে এম শামসুল ইসলাম ও কয়েকজন সিনিয়র কর্মকর্তা।

সালেহ উদ্দিন জানান, ভবিষ্যতে এ ধরনের কোনো ঘটনা ঘটবে না বলে আশ্বাস দিয়েছেন সুপ্রিম কোর্ট রেজিস্ট্রার এ কে এম শামসুল ইসলাম। একই সাথে কর্মচারীদের মানবাধিকারবিষয়ক প্রশিক্ষণ দেয়া হবে বলেও রেজিস্ট্রার আশ্বাস দেন। হামলাকারীদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণেরও আশ্বাস দেন তিনি।

সংবাদ সংগ্রহ করতে গিয়ে গত মঙ্গলবার সুপ্রিম কোর্টে হামলার শিকার হন তিন সাংবাদিক। হামলা প্রতিহত করতে গিয়ে আহত হন এক পুলিশ কর্মকর্তাও। সর্বোচ্চ আদালতের একদল উচ্ছৃঙ্খল কর্মচারী লাঠি ও রামদা নিয়ে তাদের ওপর আঘাত হানে ওই দিন। প্রতিবাদে সুপ্রিম কোর্টের প্রধান গেটে অবস্থান ধর্মঘট করেন সাংবাদিকেরা।

সংশোধনী

গতকাল নয়া দিগন্তে প্রকাশিত এ সম্পর্কিত রিপোর্টে উল্লেখ করা হয়েছিল যে, প্রধান বিচারপতি এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। প্রকৃতপক্ষে ঘটনা অবহিত হয়ে তিনি এর নিষ্পত্তি করার নির্দেশ দেন।
       


No comments

Powered by Blogger.