কোটালীপাড়া জামায়াত আমির ও রাবিতে ৩ শিবির ক্যাডার গ্রেফতার

 কোটালীপাড়া উপজেলা জামায়াতের আমির সোলায়মান গাজীকে (৫০) পুলিশ গ্রেফতার করেছে। সোমবার দুপুরে কোটালীপাড়া থানা পুলিশ তাকে গোপালগঞ্জ জেলা কারাগারে পাঠিয়েছে।
কোটালীপাড়া থানা পুলিশ জানায়, রবিবার সন্ধ্যায় স্থানীয় জনগণ সন্দেহজনক আচরণের কারণে তাকে ধরে পুলিশের হাতে তুলে দেয়। পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ শেষে ৫৪ ধারায় গ্রেফতার দেখায়। সোমবার দুপুরে তাকে গোপালগঞ্জের মুখ্য বিচারিক হাকিমের আদালতে হাজির করে। আদালত তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেয়।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, ধৃত সোলায়মান গাজী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের বিরম্নদ্ধে সমপ্রতি কিছু লিফলেট বিতরণ করে। এছাড়া তার কথাবার্তা ও আচরণ সন্দেহজনক। কোটালীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ফেরদৌস হোসেন জানান, এলাকার মানুষের অভিযোগ সোলায়মান গাজীর সাথে মুফতি হান্নানের যোগাযোগ রয়েছে। পুলিশ এসব অভিযোগ তদনত্ম করে দেখছে।
অন্যদিকে রাবি সংবাদদাতা জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিবিরের তা-বের ঘটনায় সোমবার ক্যাম্পাস থেকে আরও তিন শিবির ক্যাডারকে গ্রেফতার করেছে পুলিশ। আইন ও বিচার বিভাগের শিৰাথর্ী ও শিবির ক্যাডার জাহাঙ্গীর আলম ও রাজীবকে দুপুরে রবীন্দ্র কলা ভবন থেকে গ্রেফতার করা হয়। বিকেলে সোহরাওয়াদর্ী হল থেকে ফলিত গণিত বিভাগের বিদুষ চন্দ্র সরকারকে ছাত্রলীগ কমর্ীরা আটক করে হল প্রাধ্যৰের মাধ্যমে পুলিশের হাতে তুলে দেয়। সোহরাওয়াদর্ী হলের ছাত্রলীগ নেতা ফারম্নক ও মেহেদী জানান, বিদুষ চন্দ্র অনাবাসিক ছাত্র হয়েও হলের শিবির ক্যাডার আজমের ৪৭০ নম্বর কৰ থেকে মালামাল বাইরে নিয়ে যাচ্ছিল। হল প্রশাসন ৪৭০ নম্বর কৰ থেকে বেশ কিছু জিহাদী বই ও কাচের বোতল উদ্ধার করে।

No comments

Powered by Blogger.