মুজাহিদ ও কামারুজ্জামানের মামলা মুলতবি

জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মামলা আগামী ১২ ফেব্রুয়ারি পর্যন্ত মুলতবি করা হয়েছে।
এ ছাড়া দলটির সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের মামলা ৭ ফেব্রুয়ারি পর্যন্ত মুলতবি করা হয়েছে। গতকাল মুজাহিদ ও কামারুজ্জামানের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের সাক্ষ্য গ্রহণের দিন ধার্য ছিল। তবে সাক্ষী হাজির করতে আরো সময় চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে ট্রাইব্যুনাল এ দু’টি মামলা মুলতবি করেন।

মুজাহিদের মামলায় প্রসিকিউটর মোখলেসুর রহমান বাদল সাক্ষীর অসুস্থতার কথা জানিয়ে সময় প্রার্থনা করেন। অন্য দিকে কামারুজ্জামানের মামলায় সাক্ষী হাজির করতে সময় প্রার্থনা করেন প্রসিকিউটর এ কে এম সাইফুল ইসলাম। ওই প্রার্থনার পরিপ্রেক্ষিতে ১২ ফেব্রুয়ারি মুজাহিদের বিরুদ্ধে ১৩তম সাী এবং ৭ ফেব্রুয়ারি কামারুজ্জামানের বিরুদ্ধে ১৮তম সাীর স্যা গ্রহণের দিন ধার্য করা হয়েছে।

মুজাহিদের বিরুদ্ধে গত ২৬ আগস্ট থেকে স্যাগ্রহণ শুরু হয়। গত ২১ জুন মুজাহিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে ট্রাইব্যুনাল-২। ২০১০ সালের ২৯ জুন একটি রাজনৈতিক মামলায় আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে গ্রেফতার করা হয়। ওই বছরের ২ আগস্ট এক আবেদনের পরিপ্রেেিত মানবতাবিরোধী অপরাধের অভিযোগে তাকে গ্রেফতার দেখানো হয়।

কামারুজ্জামানের বিরুদ্ধে গত ১৫ জুলাই স্যা গ্রহণ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত প্রসিকিউশনের মোট ১৭ জন সাী স্যা দিয়েছেন। গত ৪ জুন কামারুজ্জামানের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। ২০১০ সালের ২৯ জুলাই কামারুজ্জামানকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পঞ্চম দিনে ২ আগস্ট তাকে মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেফতার দেখানো হয়।

No comments

Powered by Blogger.