দুই বাংলার হাওয়ায় মৌসুমী by কামরুজ্জামান মিলু

২৫ ফেব্রুয়ারি ২০১১। দিনটি আমাদের জন্য যতটা স্মৃতিময়, তার চেয়েও বেশি গুরুত্বপূর্ণ ২০১০ সালের চ্যানেল আই লাক্সসুন্দরী প্রতিযোগিতার প্রথম রানার আপ বিজয়ী মৌসুমী হামিদের কাছে। বলছি ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ‘ডেসটিনি ত্রিদেশীয় বিগ শো’ অনুষ্ঠানের কথা। এখানে সেদিন অতিথি হয়ে এসেছিলেন বলিউড তারকা সালমান খান। এ অনুষ্ঠানে দর্শক সারি থেকে মৌসুমীকে উঠিয়ে নিয়ে নাচ করেছিলেন তিনি।
সেদিন হয়ত সালমান নিজেই বুঝতে পেরেছিলেন একদিন আমাদের মিডিয়ায় আলো ছড়াবে এ লাক্সতারকা। সেদিনের সে ঘটনা প্রসঙ্গে জানতে চাইলে মৌসুমী বললেন, “সেদিন সত্যি আমি জানতাম না এমন কিছু হবে। আমি আমার বন্ধুদের সাথে শো দেখতে যাই।
আর ব্যক্তিগতভাবে আমি নিজেই সালমান খানকে অনেক পছন্দ করি। ছোটবেলা থেকে তার সিনেমা কোনটা মিস করি না। তবে সেদিন যখন তার সাথে মঞ্চে উঠলাম, আমি ভীষণ ভয় পেয়েছি। আর আমার বিশ্বাস হচ্ছিল না যে আমি সালমান খানের সাথে একই মঞ্চে নাচ করছি।”
লাক্সে রানার্স আপ হওয়ার পর থেকে মডেলিং- অভিনয় জগতে কাজ শুরু করেন মৌসুমী। এরইমধ্যে বেশ কিছু নাটক ও টেলিফিল্মে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেছেন মৌসুমী। সম্প্রতি দেশের মিডিয়া ছাড়িয়ে দুই বাংলার ধারাবাহিকে কাজ করছেন তিনি। বর্তমানে চ্যানেল আই ও ভারতের ইটিভি বাংলার যৌথ প্রযোজনায় নির্মিত বিশেষ ধারাবাহিক নাটক ‘রোশনী’তে নাম ভূমিকায় অভিনয় করছেন তিনি।

রূপক সাহার উপন্যাস থেকে ধারাবাহিকটি চিত্রনাট্য লিখেছেন অরুণ চৌধুরী ও সুদীপ পাল। হরনাথ চক্রবর্তীর পরিচালনায় বর্তমানে  এ নাটকটি চ্যানেল আই ও ইটিভি বাংলায় নিয়মিত প্রচার হচ্ছে। এ নাটক ছাড়াও বর্তমানে তার অভিনীত  চ্যানেল আইয়ে ‘নুরজাহান’, এনটিভিতে ‘অচেনা প্রতিবিম্ব’, চ্যানেল টোয়েন্টিফোরে ‘জলছবি’ এবং চ্যানেল নাইনে ‘ডেড এন্ড’ নাটকগুলো প্রচার হচ্ছে।

এদিকে কলকাতামুখি হওয়ার পর সম্প্রতি সেখানে বেশ কয়েকটি চলচ্চিত্রে কাজের প্রস্তাবও পেয়েছেন তিনি। সেখানকার চলচ্চিত্রে নিজের অভিষেকের বিষয় নিয়ে মৌসুমী বাংলানিউজকে বলেন, “সত্যি বলতে রোশনী নাটকটি করতে গিয়ে আমার অনেক অভিজ্ঞতা হয়েছে। এ নাটকটি করতে গিয়ে কলকাতার অনেকের সাথে পরিচয় হয়েছে। আমি সেখানকার চলচ্চিত্রে প্রস্তাবও পেয়েছি। কিন্তু কোনকিছু চ‍ূড়ান্ত না করে আমি কাউকে কিছু বলতে চাই না। আমি অনেক ভালো কাজের মধ্য দিয়ে মিডিয়ায় প্রতিষ্ঠিত হতে চাই।”

No comments

Powered by Blogger.